বাসস দেশ-২৩ : শাহজালাল বিমানবন্দরে সোনাসহ গ্রেফতারকৃত দু’জন রিমান্ডে

156

বাসস দেশ-২৩
বিমান কর্মি-রিমান্ড
শাহজালাল বিমানবন্দরে সোনাসহ গ্রেফতারকৃত দু’জন রিমান্ডে
ঢাকা, ২৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনার বারসহ গ্রেফতার হওয়া বেসরকারি একটি এয়ারলাইন্সের কাস্টমার সার্ভিস এসিস্ট্যান্ট ওমর ফারুকসহ দুই জনকে ২ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
এরআগে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের সদস্যরা সোনা পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের কাস্টমার সার্ভিস অ্যাসিসটেন্ট ওমর ফারুক ও যাত্রী মো. মামুন মিয়াকে ৩টি সোনার বারসহ আটক করে।
আজ শনিবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।
মামলা তদন্তকারী কর্মকর্তা বিমান বন্দর থানার উপ-পরিদর্শক সুজন ফকির তাদের বিরুদ্ধে দশ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম হাবিবুর রহমান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন আজ শনিবার বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
শুক্রবার বিকাল ৩টা ২০ মিনিটে রিয়াদ থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-০০৪০) একটি বিমান শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানের যাত্রী ছিলেন মো. মামুন মিয়া। তিনি বিমান থেকে নামার পর ট্রানজিটের বিপরীত পাশের পর্যটন করপোরেশনের ডিউটি ফ্রি শপের ভেতরে প্রবেশ করেন। কৌশলে ওই যাত্রী তিনটি সোনার বার ইউএস বাংলা এয়ারলাইন্সের কাস্টমার সার্ভিস অ্যাসিসটেন্ট ওমর ফারুকের হাতে তুলে দেয়। পরে ঢাকা কাস্টম হাউস এর প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা প্রথমে ওমর ফারুককে আটক করে। তার দেওয়া তথ্যমতে যাত্রী মামুন মিয়াকেও আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১৭ লাখ ৪০ হাজার টাকা।
এ ঘটনায় বিমান বন্দর থানায় একটি মামলা করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫০/এএএ