বাসস দেশ-১০ : প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই একটি শিল্প প্রতিষ্ঠান : শিল্প প্রতিমন্ত্রী

137

বাসস দেশ-১০
শিল্প প্রতিমন্ত্রী-প্রতিষ্ঠান
প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই একটি শিল্প প্রতিষ্ঠান : শিল্প প্রতিমন্ত্রী
ঢাকা, ২৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান একেকটি শিল্প প্রতিষ্ঠান। তাই নতুন প্রজন্মকে যোগ্য ও দক্ষ করে গড়ে তোলার জন্য শিক্ষা প্রতিষ্ঠানকে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে।
শিল্প প্রতিমন্ত্রী আজ রাজধানীর মিরপুরে মনিপুর স্কুল ও কলেজে স্থানীয় মেধাবী ও দরিদ্র ছাত্রছাত্রী, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানের মাঝে স্বেচ্ছাধীন তহবিল হতে অনুদানের চেক প্রদান কালে এসব কথা বলেন।
তিনি বলেন, প্রতিটি শিশুর জন্য অবশ্যই মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। তিনি এসময় মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহিত করতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।
প্রতিমন্ত্রী বলেন, একশ্রেণীর মুনাফাখোর, দুর্নীতিবাজ, দেশদ্রোহী দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। এ ধরনের দুর্নীতি ও সমাজবিরোধীকর্মের বিরুদ্ধে জনসচেতনতা তৈরিতে জুমার নামাজে বয়ান করার জন্য মসজিদের ইমামদের প্রতি আহবান জানান তিনি।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল হতে ১০০ জন শিক্ষার্থী, ৯টি ধর্মীয় প্রতিষ্ঠান, ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১টি সামাজিক প্রতিষ্ঠানের মাঝে মোট ৭ লাখ ৫০ হাজার টাকা এবং ব্যক্তিগত তহবিল হতে ৩০ জন দরিদ্র মহিলাকে সেলাই মেশিন প্রদান করা হয়।
কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সমাজসেবক এ কে এম দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এসএস/১৭১১/এএএ