বাসস ক্রীড়া-২ : ওয়ার্নারের পর লাবুশেনের সেঞ্চুরিতে ইনিংস হারের মুখে পাকিস্তান

150

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-টেস্ট
ওয়ার্নারের পর লাবুশেনের সেঞ্চুরিতে ইনিংস হারের মুখে পাকিস্তান
ব্রিসবেন, ২৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : ওপেনার ডেভিড ওয়ার্নারের পর পাকিস্তানের বিপক্ষে ব্রিসবেন টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন মার্নাস লাবুশেন। ওয়ার্নারের ১৫৪ ও লাবুশেনের ১৮৫ রানের সুবাদে প্রথম ইনিংসে ৫৮০ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। ফলে প্রথম ইনিংস থেকে ৩৪০ রানের লিড পায় অসিরা। রানের পাহাড়ের নিচে চাপা পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৬৪ রান করেছে পাকিস্তান। ৭ উইকেটে ২৭৬ রানে পিছিয়ে থেকে ইনিংস হারের মুখে এখন পাকিস্তান। এর আগে প্রথম ইনিংসে ২৪০ রানে অলআউট হয় পাকিস্তান।
ব্রিসবেনে দ্বিতীয় দিন শেষে ওয়ার্নারের ১৫১ রানের কল্যাণে ১ উইকেটে ৩১২ রান করে অস্ট্রেলিয়া। ৯ উইকেট হাতে নিয়ে ৭২ রানে এগিয়েছিলো অসিরা। ওয়ার্নারের সাথে লাবুশেন ৫৫ রানে অপরাজিত ছিলেন।
তৃতীয় দিনের শুরুতে ১৫৪ রানে থেমে যান ওয়ার্নার। পাকিস্তানের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা পেসার নাসিম শাহ’র বলে আউট হওয়ার ্আগে ২৯৬ বলে ১০টি চারে নিজের ইনিংসটি সাজান ওয়ার্নার।
তবে তার সঙ্গী লাবুশেন টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ নেন। টেস্ট ক্রিকেট ইতিহাসের প্রথম ‘কনকাশন সাব’ লাবুশেন সেঞ্চুরির পরও নিজের ইনিংস বড় করেছেন। শেষ পর্যন্ত ১৮৫ রানে আউট হলে ডাবল সেঞ্চুরি থেকে বঞ্চিত হন লাবুশেন। পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির বলে ব্যক্তিগত ১৮৫ রানে আউট হন তিনি। তার ২৭৯ বলের ইনিংসে ২০টি চার ছিলো। এছাড়া অস্ট্রেলিয়ার পক্ষে ম্যাথু ওয়েড ৬০ রান করেন। পাকিস্তানের পক্ষে স্পিনার ইয়াসির শাহ ২০৫ রানে ৪টি উইকেট নেন।
প্রথম ইনিংসে রানের পাহাড়ে চাপা পড়ার পর দ্বিতীয় ইনিংস শুরু করে ২৫ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। তবে দিন শেষে শান মাসুদ ২৭ ও বাবর আজম ২০ রানে অপরাজিত আছেন। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান : ২৪০ ও ৬৪/৩, ১৭ ওভার (মাসুদ ২৭*, বাবর ২০*, স্টার্ক ২/২৫)।
অস্ট্রেলিয়া : ৫৮০/১০, ১৫৭.৪ ওভার (লাবুশেন ১৮৫, ওয়ার্নার ১৫৪, ইয়াসির ৪/২০৫)।
বাসস/এএমটি/১৫৫০/স্বব