বাজিস-১ নড়াইল জেলা আ’লীগের সম্মেলন ঘিরে উৎসবের আমেজ

159

বাজিস-১
নড়াইল- সম্মেলন
নড়াইল জেলা আ’লীগের সম্মেলন ঘিরে উৎসবের আমেজ
নড়াইল, ২৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় সুলতান মঞ্চে অনুষ্ঠিত হবে। প্রায় পাঁচ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলনকে ঘিরে নেতা-কর্মিদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে পোস্টারিং,ফেষ্টুন ও তোরণ নির্মাণ করা হচ্ছে। সব মিলিয়ে দলীয় নবীণ-প্রবীণ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। সম্মেলনে অর্ধ-লক্ষাধিক লোকের সমাবেশ ঘটানোর টার্গেট নিয়ে কাজ করছে দলটি।
নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ম-লির সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য।
জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুর পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
দলীয় সূত্রে জানা গেছে,২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারী নড়াইল জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দ্বিতীয়বারের মতো অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস সভাপতি এবং নিজাম উদ্দিন খান নিলুকে প্রথমবার সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরে ৭১সদস্য বিশিষ্ট জেলা আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
নড়াইল জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের আনাগোনায় প্রাণ ফিরে পেয়েছে শহরের বাস টার্মিনালস্থ দলীয় কার্যালয়। দলীয় যে কোনো কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন সকল নেতাকর্মী। সভাপতি ও সাধারণ সম্পাকের দায়িত্বে আসার জন্য দলীয় নেতারা নড়েচড়ে বসেছেন। গোপনে বৈঠক করে নেতারা সম্ভাব্য পদে অধিষ্ঠিত হওয়ার জন্য দল ভারী করছেন। প্রায় ৫ বছর পর ৩ ডিসেম্বর সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসব বিরাজ করছে। পদ প্রত্যাশী নেতারা কেন্দ্রিয় নেতাদের কাছে ধরণা দিচ্ছেন। সেই সঙ্গে তৃণমূলের কাউন্সিলরদের সঙ্গে যোগাযোগও রাখছেন নিয়মিত। সম্মেলনকে ঘিরে দলীয় কার্যালয়ের চিত্রই যেন পাল্টে গেছে। কে হবেন নতুন সভাপতি, সাধারণ সম্পাদক এমন আলোচনা চায়ের টেবিল থেকে শুরু করে হাটবাজারের সর্বত্রই চলছে।
আসন্ন সম্মেলনে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন-বর্তমান সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সদস্য অ্যাডভোকেট সোহরার হোসেন বিশ্বাস, সহ-সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ ও মোল্যা ইমদাদুল হক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ আলী, সদর উপজেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্তীর নামও শোনা যাচ্ছে।
এছাড়া সাধারণ সম্পাদক পদে-বর্তমান সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক মো.হাসানুজ্জামান, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জাহাঙ্গীর বিশ^াস, বর্তমান সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুকের নাম শোনা যাচ্ছে।
জেলা আওয়াম ী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দেবাশিষ কুন্ডু মিটুল বলেন, আগামী ৩ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মিদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা লক্ষ্যকরা গেছে। এগিয়ে চলছে মঞ্চ প্রস্তুতি, সাজ স্বজ্জাসহ সম্মেলনের প্রস্তুতির কাজ এগিয়ে চলছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন ‘আমরা সবাই মিলেমিশে একটি সুশৃঙ্খল সম্মেলন আয়োজনের জন্য কাজ করছি। এতে অনেক লোকের সমাবেশ ঘটাবে। এবারের সম্মেলন হবে একটি ঐতিহাসিক সম্মেলন।
বাসস/সংবাদদাতা/৯-৫৩/নূসী