বাসস ক্রীড়া-১৯ : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে ভারতীয় দল

143

বাসস ক্রীড়া-১৯
ক্রিকেট-ভারত
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে ভারতীয় দল
নয়া দিল্লী, ২২ নভেম্বর ২০১৯ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী মাসে নিজ মাঠে অনুষ্ঠিতব্য তিন টি-২০ ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। ক্যারিবীয়দের বিপক্ষে ভারতীয় দলের নেতৃত্বে ফিরেছেন বিরাট কোহলি।
কোহলি ছাড়াও টি-২০ ও ওয়ানডে উভয় ফর্মেটেই দলে ফিরেছেন ফাস্ট বোলার মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার ও স্পিন বোলিং অল-রাউন্ডার রবিন্দ্র জাদেজা টি-২০ দলে ফিরে এসেছেন। এদের জায়গা করে দিতে বাংলাদেশের বিপক্ষে দলে থাকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন ও দুই পেসার খলিল আহমেদ ও শারদুল ঠাকুর বাদ পড়েছেন। কোহলির অনুপস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে টি-২০ দলের নেতৃত্বে ছিলেন সিনিয়র ব্যাটসম্যান রোহিত শর্মা।
টি-২০র মত ওয়ানডে দলেও ফিরেছেন পেসার ভুবেনশ্বর কুমার ও কুলদীপ যাদব। প্রথমবারের মত ওয়ানডে দলে জায়গা পেয়েছেন শিবম দুবে। টি-২০ ফরম্যাটে ভালো পারফরমেন্স করার সুবাদে ওয়ানডে দলে ডাক পেলেন দুবে।
ফর্মহীনতা ভোগা উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্থের স্থানে অনেকেই স্যামসনের অন্তর্ভূক্তি প্রত্যাশা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত স্যামনসকে ক্যারিবীয়দের বিপক্ষে বিবেচনা করেননি ভারতীয় নির্বাচকরা। আগামী বছরের টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে পরবর্তী কয়েক মাসে বিভিন্ন টি-২০ সিরিজে নির্বাচকরা নতুনদের পরখ করে দেখার ইঙ্গিত দিয়েছেন।
আগামী ৬ ডিসেম্বর মুম্বাইয়ে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। সংক্ষিপ্ত ভার্সন শেষ ১৫ ডিসেম্বর শুরু জবে ওয়ানডে সিরিজ।
টি-২০ স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, কে এল রাহুল, শ্রেয়াশ আইয়ার, মনীষ পান্ডে, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্রা চাহাল, কুলদীপ যাদব, দীপক চাহার, মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার।
ওয়ানডে দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীষ পান্ডিয়া, ঋসভ পান্থ (উইকেটরক্ষক), শিবম দুবে, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্রা চাহাল, কুলদীপ যাদব, দীপক চাহার, মোহাম্মদ সামি ও ভুবেনশ্বর কুমার।
বাসস/নীহা/১৯২৫/স্বব