বাসস দেশ-১৮ : বিএনপির আন্দোলন মাঠে মারা গেছে : ওবায়দুল কাদের

138

বাসস দেশ-১৮
কাদের- যৌখ সভা
বিএনপির আন্দোলন মাঠে মারা গেছে : ওবায়দুল কাদের
ঢাকা, ২২ নভেম্বর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলন মাঠে মারা গেছে। তারা আর ঘুরে দাঁড়াতে পারছে না।
তিনি বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি নেতৃত্ব শূন্য হয়ে পড়েছে। তারা আন্দোলন এবং নির্বাচনে ব্যর্থ হয়ে এখন গুজব ছড়াচ্ছে। তারা কোটা আন্দোলন, পেঁয়াজ, লবণ, চাল এবং পরিবহনের উপর ভর করে আন্দোলনরে ইস্যু করতে চেয়েছিল, ব্যর্থ হয়েছে। তাদের এই নেতিবাচক কমকান্ড নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না।
ওবায়দুল কাদের আজ বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বড় বড় কথা বলেন। তার নিজের দলেই নিয়ন্ত্রণ নেই। তাদের দলের এক নেতা আরেক নেতার বিরুদ্ধে সমালোচনা করেন।
মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, যোগ্যতার ভিত্তিতে ত্যাগী ও যোগ্যদের দলের নেতা নির্বাচন করা হবে। প্রতিযোগিতার জন্য একজন আরেক জনের বিরুদ্ধে সমালোচনা করবেন না। বিতর্কিতরা নেতা হতে পারবেন না।
তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে শুধু দায়িত্বের পরিবর্তন হবে। দায়িত্ব না পেলেও সবাই আওয়ামী লীগেই থাকবে। সে কারণে দায়িত্ব না পেলে দলের বিরুদ্ধে কথা বলা, অভিমান করে ঘরে বসে থাকা সঠিক হবে না। আওয়ামী লীগে গণতান্ত্রিক চর্চা আছে। সময় হলে অবশ্যই মূল্যায়ন হবে।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের পরিচালনায় সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/বিএনএ/কেসি/১৯২৫/এসই