সরকার আলেম সমাজকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায় : ধর্ম প্রতিমন্ত্রী

217

ঢাকা, ২২ নভেম্বর, ২০১৯ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সরকার আলেম সমাজকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়।
তিনি বলেন, সরকারের সঙ্গে আলেম সমাজের দূরত্ব ঘুচিয়ে উন্নয়নমূলক কর্মকান্ডে দেশের আলেম সমাজকে আরও বেশি সম্পৃক্ত করা হবে।
শেখ মো. আব্দুল্লাহ আরো বলেন, দেশের কওমী, আলীয়া, পীর-মাশায়েখসহ সকল ধারার ওলামায়ে কেরামের মধ্যে সেতুবন্ধন রচনা করে ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম তৈরি করা হবে।
শুক্রবার রাজধানীর কেরানীগঞ্জ ঘাটারচরে অবস্থিত মসজিদুল আজিজ এ (শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক (রহ.)-এর মাকবারাহ সংলগ্ন) মসজিদ উন্নয়নের জন্য সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম, খতীবসহ সমগ্র আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে তাদের দায়িত্ব পালন করেছেন। তাঁদের খুতবা, বয়ান এবং ওয়াজ মাহফিলের আলোচনার মাধ্যমে এদেশের মানুষকে সচেতন করেছেন। এর ফলে জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। যা ইতোমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।
তিনি বলেন, জনগণকে রাজনৈতিক ও প্রশাসনিক মোটিভেশনের পাশাপাশি প্রকৃত ধর্মীয় মোটিভেশনের মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহসহ নানাবিধ সামাজিক সমস্যার বিষয়ে আরও জোরালোভাবে সচেতন করতে হবে। এক্ষেত্রে দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।
অনুষ্ঠানে সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এমপি, অর্থ মন্ত্রণালয়ের উপসচিব মো. নজরুল ইসলাম, জামেয়া আরাবিয়া রাহমানিয়া, ঢাকা-এর প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক, হজ্জ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদাত হোসাইন তাসলিম, হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ)-এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউসুফ হারুন ভুঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।