বাসস দেশ-৩১ : বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে দেশ গড়তে নতুন প্রজন্মের প্রতি ধর্ম প্রতিমন্ত্রী আহবান

262

বাসস দেশ-৩১
বঙ্গবন্ধু-আদর্শ
বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে দেশ গড়তে নতুন প্রজন্মের প্রতি ধর্ম প্রতিমন্ত্রী আহবান
ঢাকা, ২১ নভেম্বর, ২০১৯ (বাসস) : নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে দেশ গড়ার শপথ গ্রহণের আহবান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।
তিনি বলেন, সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষার পাশাপাশি দেশপ্রেম, নিষ্ঠা আর ত্যাগের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।
প্রতিমন্ত্রী আজ ঢাকার ইউরোপীয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সম্মেলন কক্ষে বিজনেস ফ্যাকাল্টি আয়োজিত বিজনেস বাজ সেশন-২ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শেখ মো. আব্দুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যত প্রজন্মের জন্য একটি নিরাপদ ও উন্নত বাংলাদেশ উপহার দেয়ার লক্ষ্যে চলমান দুর্নীতি বিরোধি অভিযান পরিচালনা করছেন।
তিনি বলেন, দুর্নীতি বিরোধি এ অভিযান সফল করতে তরুণ, যুবক, ছাত্র-শিক্ষক নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। দুর্নীতি বিরোধি এ অভিযানের কারণে স্বার্থান্বেষী মহল নাখোশ হলেও দেশের সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীর পাশে রয়েছেন বলে তিনি উল্লেখ করেন।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু তাঁর জীবন দিয়ে আমাদেরকে একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। রাজনীতিক দূরদর্শিতা, সততা, নিষ্ঠা, আর আত্মত্যাগ ছিল বঙ্গবন্ধুর চরিত্রের বৈশিষ্ট্য।’
ইউরোপীয়ান ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. মকবুল আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রেজিস্ট্রার এ এফ এম গোলাম হোসাইন, বিজনেস এডমিনিস্ট্রেশন ফ্যাকাল্টির এসোসিয়েট ডীন ড. ফারজানা আলম ও বীর মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ খান মিরাজ।
অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ধর্ম প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা মুন্সী আ. রহমান, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ খান মিরাজকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়।
বাসস/সবি/এমএসএইচ/১৮৫০/এএএ