বাসস দেশ-২৬ : চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহন স্বাভাবিক, চলছে বাস

125

বাসস দেশ-২৬
বন্দর – কার্যক্রম
চট্টগ্রাম বন্দরের পণ্য পরিবহন স্বাভাবিক, চলছে বাস
চট্টগ্রাম, ২১ নভেম্বর, ২০১৯ (বাসস) : পরিবহন ধর্মঘটের কারণে একদিন বন্ধ থাকার পর চট্টগ্রাম বন্দরে পণ্য পরিবহন কর্যক্রম ফের স্বাভাবিক হয়ে উঠেছে। চট্টগ্রাম থেকে বিভিন্ন জেলার বাস চলাচল স্বাভাবিক হয়েছে। পণ্যবাহী ট্রাক-কাভার্ড ভ্যানের আনাগোনায় সরব হয়ে উঠেছে চট্টগ্রাম বন্দরও।
বৃহস্পতিবার সকাল থেকেই বন্দর থেকে প্রাইমমুভার-কাভার্ডভ্যানগুলো পণ্য পরিবহন শুরু করেছে। দূরপাল্লার যাত্রিবাহী বাস গুলো দুপুরের পর থেকে স্বাভাবিক ভাবে গন্তব্যে ছেড়ে গেছে।
চট্টগ্রাম বন্দর সচিব মো.ওমর ফারুক বলেন, ধর্মঘট প্রত্যাহারের পর থেকে পণ্য পরিবহন স্বাভাবিক হয়েছে। সকাল থেকে বন্দরে গাড়ি আসতে শুরু করেছে। দুপুরের পর থেকে পণ্য নিয়ে গন্তব্যের উদ্দেশ্য চলে গেছে গাড়িগুলো।
নগরীর দামপাড়ায় সেন্টমার্টিন পরিবহন বাসের কাউন্টার ব্যবস্থাপক নাজির আহমেদ বলেন, বুধবার রাত নয়টা থেকে ঢাকাগামী বাস চলা শুরু হয়। সকালেও সব বাস ছেড়ে গেছে।
সোহাগ পরিবহনের ব্যবস্থাপক মো. আবদুল্লাহ জানিয়েছেন, রাত থেকে দেশের নানা গন্তব্যে তাদের বাসগুলো ছেড়ে গেছে।
ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ বুধবার থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেয় । তবে এদিন রাত সোয়া একটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় সংবাদ সম্মেলনে ধর্মঘট প্রত্যাহার করে নেন পরিষদ নেতৃবৃন্দ। এর আগে শ্রমিক নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রায় চার ঘণ্টা বৈঠক করেন।
বাসস/জিই/কেএস/কেসি/১৮১৭/অমি