বাসস রাষ্ট্রপতি-৩ : রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

356

বাসস রাষ্ট্রপতি-৩
আইভরি কোস্ট দূত-সাক্ষাৎ
রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ
ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশে নিযুক্ত আইভোরি কোস্টের রাষ্ট্রদূত সাইনি তিয়েমেলি আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি এম আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশে সফলতার সঙ্গে তার দায়িত্ব পালন সম্পন্ন করায় তাকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সর্বদা সকল দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের পররাষ্ট্র নীতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৃহীত “সকলের সাথে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়” নীতি সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশও আইভোরি কোস্টসহ জাতিসংঘ শান্তি মিশনে খুবই উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে। বাংলাদেশী শান্তিরক্ষীরা সারা বিশ্বে গোলযোগপূর্ণ এলাকায় শান্তি প্রতিষ্ঠায় সর্বদা প্রস্তুত রয়েছে। বাংলাদেশী শান্তিরক্ষীদের দক্ষতা সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। দু’দেশের মধ্যকার বর্তমান সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বিদায়ী দূত ঢাকায় তার দায়িত্ব পালনকালে সহযোগিতা করায় রাষ্ট্রপতি এবং বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ বলেন, তার দেশ সবসময় বাংলাদেশের সাথে সম্পর্ক বজায় রাখতে আগ্রহী। বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করে আগামীদিনে দু’দেশের মধ্যকার সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
বৈঠকে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাসস/এসআইআর/অমি/২১১৬/কেএমকে