বাসস দেশ-৩৭ : রিফাত হত্যা : প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ২৮ নভেম্বর

246

বাসস দেশ-৩৭
রিফাত হত্যা- চার্জ গঠন
রিফাত হত্যা : প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন ২৮ নভেম্বর
বরগুনা, ২০ নভেম্বর, ২০১৯ (বাসস) : বরগুনায় শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের দিন ২৮ নভেম্বর ধার্য করেছেন আদালত।
আজ বুধবার বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আছাদুজ্জামান চার্জ গঠনের পরবর্তী দিন ধার্য করেন।
বাদি পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, কারাগারে থাকা আট আসামিকে আজ আদালতে হাজির করে পুলিশ। আদালতে হাজির হয় মিন্নিও। পরে তিন আসামির জামিন নামঞ্জুর এবং অপর তিন আসামিকে পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি দেয় আদালত। আর আগামী ২৮ নভেম্বর প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানির দিন ধার্য করে আদালত।
এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক রয়েছে।
আগামী ২৮ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানির দিন ধার্য করে কারাগার থেকে আনা আসামিদের পুণরায় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলো, রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), হাসান (১৯), মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), সাগর (১৯) ও কামরুল ইসলাম সাইমুন (২১)।
গত ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকান্ড সংগঠিত হয়। গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এরমধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।
এছাড়া মৃত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছে। এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মুসা এখনো পলাতক রয়েছে। আর বাকি আসামিরা কারাগারে রয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৩৩/কেজিএ