লক্ষীপুরে অনুদানের চেক বিতরণ

318

লক্ষ্মীপুর, ২ জুলাই, ২০১৮ (বাসস) : জেলার নিবন্ধিত স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থাসমূহের মাঝে জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই অনুদানের চেক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ইকবাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: শাহাজান আলী।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন মাস্টার, স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে বক্তব্য রাখেন, মমতাজ বেগম, সলীল ব্যানার্জি, আবুল কাশেম মাষ্টার, আবদুল খালেক, আবদুল ওয়াহেদ প্রমুখ।
জেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, জাতীয় সমাজ কল্যাণ পরিষদ থেকে ২০১৭-২০১৮ অর্থ বছরে ৪৮ টি সাধারণ স্বেচ্ছাসেবী সংগঠন কে ৮ লাখ ৪০ হাজার টাকা, রোগী কল্যাণ সমিতি ৫ টিকে ১০ লাখ ৫০ হাজার টাকা, সমন্বয় পরিষদ ১ টিকে ১ লাখ ৯০ হাজার টাকা, অপরাধী সংশোধন ও পুর্নবাসন সমিতি ১ টিকে ১ লাখ ৪৫ হাজার, জেলা সমাজ কল্যাণ পরিষদ ১ টি কে ৫ লাখ ৫০ হাজার টাকাসহ মোট ৫৬ টি বিভিন্ন শ্রেণির স্বেচ্ছাসেবী সংস্থাসমূহের মাঝে মোট ২৭ লাখ ৭৫ হাজার টাকার একাউন্টপেয়ী অনুদানের চেক বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধান নির্বাহীদের হাতে অনুদানের চেক তুলে দেয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সমাজকে সুন্দর করার জন্য মাদক বিরোধী, বাল্য বিবাহ. শিক্ষা এবং ইভটিজিংসহ সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সবাকে কাজ করার আহবান জানান তিনি।