বাসস দেশ-৪২ : ৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার

237

বাসস দেশ-৪২
বাপা-এক্সপো
৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার
ঢাকা, ১৯ নভেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ এগ্রো প্রসেসরস এসোসিয়েশন (বাপা) এবং রেইনবো এক্সিবিশন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড আগামী বৃহস্পতিবার থেকে শনিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৭ম বারের মত আন্তর্জাতিক মেলা ‘৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৯’ আয়োজন করেছে।
মঙ্গলবার রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোটার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী এ তথ্য জানান।
তিনি বলেন, মেলায় দেশি বিদেশি বিভিন্ন কোম্পানি যারা সরাসরি ফুড প্রসেসিং সেক্টরের সাথে যুক্ত তারা অংশগ্রহন করবেন। তিনি বলেন, ইতিপূর্বে ৬ বার অনুষ্ঠিত এই মেলার আশাতীত সাফল্য, বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণ এবং দর্শনার্থীদের অভূতপূর্ব সাড়া পাবার ফলে আমরা এবারের মেলার সাফল্য নিয়েও অত্যন্ত আশাবাদী।
তিনি জানান,মেলায় অন্তত ১৫টি দেশের প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারি প্রতিষ্ঠানের সাথে দেশীয় প্রতিষ্ঠানের বিজনেস ম্যাচিং সেশনের ব্যবস্থা থাকবে। তিনদিন ব্যাপী এই মেলায় প্রদর্শণী ছাড়াও কারিগরি সেশন যেখানে দেশ-বিদেশের এই খাতের সাথে যুক্ত বিশেষজ্ঞগণ উপস্থিত থাকবেন।
মেলা প্রতিদিন সকাল ১১ টায় শুরু হয়ে সন্ধ্যা ৭ ঘটিকা পর্যন্ত চলবে। সকল মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।
উল্লেখ্য, বাপা এর জন্মলগ্ন থেকেই ফুড প্রসেসিং সেক্টরের উন্নয়নের স্বার্থে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বাপার মূল লক্ষ্যই হলো এই সেক্টরের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়া।
বাসস/সবি/আরআই/২০৩৫/-আসাচৌ