বোলিং নৈপুণ্যে রংপুরের বড় জয়

297

ঢাকা, ১৯ নভেম্বর, ২০১৯ (বাসস) : দ্বিতীয় ইনিংসে বোলারদের দুর্দান্ত নৈপুণ্যে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে আজ রাজশাহী বিভাগকে ১৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে রংপুর বিভাগ। জয়র জন্য ২৪৯ রানের টার্গেট খেলতে নেমে রাজশাহী মাত্র ৯৩ রানে গেলে এবারের আসরে প্রথম জয়ের স্বাদ পায় রংপুর।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ২২৮ রান করেছিলো রংপুর। ৪ উইকেট হাতে নিয়ে ২৪৮ রানে এগিয়ে ছিলো তারা। ম্যাচে চতুর্থ ও শেষ দিন সকালে আর ব্যাট না করে নিজেদের ইনিংস ঘোষনা করে দেয় রংপুর। ফলে ম্যাচ জয়ের জন্য ২৪৯ রানের টার্গেট পায় রাজশাহী।
সেই লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়ে রাজশাহী। ৯ রানে ৩ উইকেট হারায় তারা। শুরুর ধাক্কাটা সামলে লড়াইয়ে ফেরার চেষ্টা করেছিলেন জুনায়েদ সিদ্দিকী ও অধিনায়ক ফরহাদ হোসেন।
কিন্তু দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। জুনায়েদ ৩৪ ও ফরহাদ ১৩ রান করে ফিরেন। এরপর নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারিয়ে ৯৩ রানেই অলআউট হয় রাজশাহী।
শেষদিকে নয় নম্বর ব্যাটসম্যান সুজন হাওলাদার ২৭ রান করেন। এই ইনিংসে রংপুরের পক্ষে আলাউদ্দিন বাবু-আরিফুল ৩টি করে, সাজেদুল ইসলাম ২টি ও তানবীর হায়দার ১টি উইকেট নেন।
বল হাতে ৯ উইকেট ও ব্যাট হাতে ১০৫ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হন রংপুরের আরিফুল।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর বিভাগ : ২৭৪/১০, ৮৯.৪ ওভার (শুভ ১০৫, আরিফুল ৫৭, দেলোয়ার ৪/৫৯)।
রাজশাহী বিভাগ : ২৫৪/১০, ৮৬.২ ওভার (ফরহাদ ৭৫, মিত্রা ৬৭, আরিফুল ৬/৪১)।
রংপুর বিভাগ : ২২৮/৬ ডি, ৬১ ওভার (তানবীর ৭২*, আরিফুল ৪৮, দেলোয়ার ৪/৭৩)।
রাজশাহী বিভাগ : ৯৩/১০, ৮৬.২ ওভার (জুনায়েদ ৩৪, সুজন ২৭, আরিফুল ৩/২০)।
ফল : রংপুর বিভাগ ১৫৫ রানে জয়ী।
ম্যাচ সেরা : আরিফুল হক (রংপুর বিভাগ)।