বাসস দেশ-২ : চট্টগ্রামের পাথরঘাটায় বিস্ফোরণে হতাহতদের পাশে শিক্ষা উপমন্ত্রী

161

বাসস দেশ-২
বিস্ফোরণ-শিক্ষা-উপমন্ত্রী
চট্টগ্রামের পাথরঘাটায় বিস্ফোরণে হতাহতদের পাশে শিক্ষা উপমন্ত্রী
চট্টগ্রাম, ১৯ নভেম্বর, ২০১৯ (বাসস): চট্টগ্রামের পাথরঘাটায় রহস্যজনক বিরস্ফোরণে হতাহতদের পাশে দাঁড়ালেন শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
আজ সকালে শিক্ষা উপমন্ত্রী পাথরঘাটায় ব্রিকফিল্ড রোডের দুর্ঘটনাকবলিত স্থানে যান। এ সময় তিনি ঘটনাস্থল ঘুরে দেখেন এবং বিস্ফোরণে নিহত ৭ জন ও আহত ১৫ জনের পরিবারের সদস্যদের সমবেদনা জানান ও আহতদের চিকিৎসার খোঁজ-খবরও নেন। পরে তিনি নিহতদের প্রত্যেক পরিবারকে এক লাখ টাকা করে এবং আহতদের চিকিৎসার জন্য প্রত্যেককে ২০ হাজার টাকা করে স্বজনদের হাতে তুলে দেন।
উপমন্ত্রী নওফেল সাংবাদিকদের বলেন, ঘটনার তদন্তে একাধিক কমিটি কাজ করছে। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড তাদের তদন্ত প্রতিবেদন জমাও দিয়েছে। সব প্রতিবেদন জমা হলে ঘটনার প্রকৃত কারণ ও ঘটনা প্রতিকারের উপায় বা সুপারিশ পাওয়া যাবে। দুর্ঘটনা ও প্রাণহানি এড়াতে নগরবাসীর সচেতনতা সবচেয়ে বেশি জরুরি বলে তিনি মন্তব্য করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, কাউন্সিলর ইসমাইল বালী ও সাবেক কাউন্সিলর আবদুর সবুর।
গত ১৭ নভেম্বর সকালে চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার পাথরঘাটা ব্রিকফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে পরিচিত একটি পাঁচতলা ভবনের নিচতলায় বিস্ফোরণে দেওয়াল বিধ্বস্ত হয়।
বাসস/জিই/কেএস/এমএআর/১৪০৫/শআ