বাসস ক্রীড়া-১৩ : শেষ হলো শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্ট

358

বাসস ক্রীড়া-১৩
শেখ রাসেল-টেনিস
শেষ হলো শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্ট
খুলনা, ১৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : খুলনায় আজ শেষ হয়েছে শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট। বাংলাদেশ টেনিস ইতিহাসের সর্ব বৃহৎ এ আন্তর্জাতি প্রতিযোগিতায় পুরুষ এককে শিরোপা জিতেছেন ভারতের নিতিন কুমার সীনহা। মহিলা এককে শিরোপা জয় করেছেন মঙ্গোলিয়ার মারালোগো চগসোমজাত।
খুলনা সার্কিট হাউজ সংলগ্ন শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্সে আজ সন্ধ্যায় অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।
প্রতিমন্ত্রী আয়োজকবৃন্দ ও বাংলাদেশে টুর্নামেন্ট খেলতে আসা বিদেশি প্রতিযোগী ও অফিসিয়ালদের ধন্যবাদ জানান।
প্রতিযোগিতায় পুরুষ একক, দ্বৈত ও নারী এককের তিনটি ইভেন্ট অনুষ্ঠিত হয়। পুরুষ এককে তিউনিশিয়ার এডাম নগৌদিকে হারিয়ে শিরোপা জিতেছেন ভারতের নিতিন কুমার সীনহা।
পুরুষ দ্বৈতে চ্যাম্পিয়ন থাইল্যান্ডের চায়ানন কেউসুতো ও উনশায়াট্রং চারোয়েন চাইকুল জুটি। তারা হারিয়েছেন শ্রীলংকার থাঙ্গারাজা দিনেশকানথান ও সারমাল দেশনায়েকেকে।
নারী এককে ফাইনালে লডছেন মঙ্গোলিয়ার মারালোগো চগসোমজাত ও ভারতের যুবরানী ব্যানার্জী। সেখানে জয় লাভ করেন মারালোগো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩ নভেম্বর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন। ১৮টি দেশের ২০টি ক্লাবের মোট ৬৪ জন টেনিস খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশহগ্রহণ করে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ছিলেন সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, আব্দুস সালাম মূর্শেদী ও মোঃ আক্তারুজ্জামান, উপ-মহাপুলিশ পরিদর্শক ড. খঃ মহিদ উদ্দিন, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির ও পুলিশ সুপার এসএম শফিউল্লাহ। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। খুলনা অফিসার্স ক্লাবের ব্যবস্থাপনায় জেলা প্রশাসন এই টর্ুামেন্ট আয়োজন করে।
বাসস/স্বব/২২০০/-এএমটি