বাসস দেশ-৪১ : চলচ্চিত্র শিল্পের প্রসারে সুভাষ দত্তের অবদান স্মরণীয় হয়ে থাকবে

417

বাসস দেশ-৪১
সুভাষ দত্ত-স্মরণ সভা
চলচ্চিত্র শিল্পের প্রসারে সুভাষ দত্তের অবদান স্মরণীয় হয়ে থাকবে
ঢাকা, ১৮ নভেম্বর ২০১৯ (বাসস) : বিশিষ্ট অভিনেতা, চলচ্চিত্রকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুভাষ দত্ত স্মরণে আলোচনা সভায় বক্তারা বলেছেন, বাংলাদেশের জন্য একটি সমৃদ্ধ চলচ্চিত্র শিল্পের প্রসারে যে অবদান রেখে গেছেন তা যুগে যুগে স্মরণীয় হয়ে থাকবে সব সময়। তিনি সমাজের সাধারণ মানুষের জীবন চরিত নিয়ে চলচ্চিত্র নির্মাণ করে দেশ-বিদেশে বেশ আলোড়ন সৃষ্টি করে গেছেন।
আজ বিকেলে ঢাকা সঙ্গীত একাডেমীর উদ্যোগে সভাষ দত্তের সপ্তম মৃত্যৃ বার্ষকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা ও স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)র জহির রায়হান মিলনায়তনে ‘ ডিজিটাল চলচ্চিত্রের প্রসার শেখ হাসিনার হাতে বাস্তবায়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি।
সংগঠনের সভাপতি রোজন ইসলাম দিলিপের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভাষ দত্তের কর্ম ও জীবন চরিত নিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মো.সেলিম রেজা, সংগঠনে সহ-সভাপতি মোকাম্মেল হক চৌধুরী মেনন ও মুক্তিযোদ্ধা হাজী আবদুস সাত্তার।
শামসুল হক টুকু বলেন, সুভাষ দত্ত ছিলেন একজন কুশলী, কৃতবিদ, কর্মতৎপর, সৎ ও স্বচ্ছ মনের অধিকারী। তার অবদানকে স্মরণীয় রাখতে হলে সবাইকে সমৃদ্ধ চলচ্চিত্র নির্মাণে এগিয়ে আসতে হবে।
উল্লেখ্য, গত ১৬ নভেম্বর ছিল বিশিষ্ট অভিনেতা, চলচ্চিত্রকার ও সাংস্কৃতিক ব্যক্তিত সুভাষ দত্তের ৭ম মৃত্যুবার্ষিকী ছিল।
বাসস/এএসজি/এমএআর/২১৩৫/-এইচএন