বাসস দেশ-৪৪ : ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের সাথে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

425

বাসস দেশ-৪৪
সমঝোতা-স্বাক্ষর
ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের সাথে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর
ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের সাথে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি সমঝোতা স্মারক (এমওইউ) সাক্ষরিত হয়েছে।
আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল ও ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের পক্ষে এশিয়া প্যাসিফিক অঞ্চলের সিনিয়র এডভাইজার ড. জাহিদুল হক এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, এই সমঝোতা স্মারক চুক্তির মাধ্যমে বাংলাদেশ ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের সদস্যপদ লাভ করলো। বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম দেশ হিসেবে এ চুক্তি স্বাক্ষর করলো। বাংলাদেশ হবে ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের ৩৪তম সদস্য দেশ।
তিনি বলেন, এটি আমাদের স্পোর্টস এর জন্য খুব বড় একটি অর্জন। যা মূলত তার সদস্য দেশগুলোর ক্রীড়া অবকাঠামোগত উন্নয়ন-সহ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বস্তবায়নে যুবকদের শিক্ষামূলক প্রশিক্ষণ প্রদান করে থাকে।
অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের বাংলাদেশ মিশনের এডভাইজার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল হালিম উপস্থিত ছিলেন।
বাসস/তবি/এমএআর/২৩৩০/-স্বব