বাসস দেশ-৩৮ : নকশা বহির্ভূত ভবন নির্মাণের দায়ে ৬ মালিককে জরিমানা

239

বাসস দেশ-৩৮
রাজউক-জরিমানা
নকশা বহির্ভূত ভবন নির্মাণের দায়ে ৬ মালিককে জরিমানা
ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অনুমোদিত নকশার ব্যত্যয় করে ভবন নির্মাণ করায় ৬ জন ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
রাজউক’র জোন-৩ এর আওতাধীন রাজধানীর মোহাম্মদপুর এলাকার তাজমহল রোডে ভ্রাম্যমান আদালত আজ এই অভিযান পরিচালনা করে। এ সময় অনুমোদিত নকশার ব্যত্যয় করে ভবন নির্মান করায় ৬টি ভবনের নকশা বহির্ভূত অতিরিক্ত অংশ ভেঙ্গে অপসারণ করা হয়েছে।
অভিযানে তাজমহল রোডের কার-পার্কিংয়ের স্থলে নির্মিত ২৪/২১ নং হোল্ডিংয়ের ৩টি দোকান ও ১টি ফাস্টফুড শপ, ১৪/১২ নং হোল্ডিংয়ের ১টি দোকান, ১৪/১৬ নং হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলে পরিচালিত ১টি গাড়ি মেরামতের ওয়ার্কশপ অপসারণ করা হয়।
এছাড়া অনুমোদিত নকশা বহির্ভূত ভবনের সেট-ব্যাকের স্থলে নির্মিত নির্মাণাধীন (একত্রীভূত) ২৪/১ ও ২৪/২ নং হোল্ডিংয়ের সিঁড়ি, ১৪/১৫ নং হোল্ডিংয়ের বারান্দা এবং (একত্রীভূত) ১৪/৭ ও ২৪/২ নং হোল্ডিংয়ের বারান্দা ও ক্যান্টিলিভারের আংশিক অংশ ভেঙ্গে অপসারণ করা হয়। এদের মধ্যে (একত্রীভূত) ১৪/৭ ও ২৪/২ নং হোল্ডিংয়ের মালিককে ৫ লাখ টাকা জরিমানা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভবনগুলোর অবৈধ বাকি অংশ আগামী ১৫ দিনের মধ্যে অপসারণের জন্য সকল হোল্ডিংয়ের মালিকের মুচলেকা নেয়া হয়।
রাজউকের জোন-৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. খায়রুজ্জামান ও অথরাইজড অফিসার মাকিদ এহসানের যৌথ নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এছাড়া সহকারী অথরাইজড অফিসার মো. ইলিয়াস মিয়া, প্রধান ইমারত পরিদর্শক মো. আবুল কালাম আজাদ, ইমারত পরিদর্শক বাদল হোসেনসহ জোনের অন্যান্য কর্মকর্তাগণ, আইন শৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/১৯৪৫/-শআ