বাসস ক্রীড়া-৯ : তিন হাফ-সেঞ্চুরিতে লিডের পথে ভালোভাবেই টিকে আছে খুলনা

125

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-এনসিএল
তিন হাফ-সেঞ্চুরিতে লিডের পথে ভালোভাবেই টিকে আছে খুলনা
ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : তিন হাফ-সেঞ্চুরিতে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলমান আসরে ষষ্ঠ রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে লিডের পথে ভালোভাবে টিকে আছে খুলনা বিভাগ। তাইবুর রহমানের ১১০ রানের সুবাদে প্রথম ইনিংসে ২৭৯ রানে অলআউট হয় ঢাকা বিভাগ। জবাবে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ২৫২ রান তুলেছে খুলনা। লিড থেকে ২৮ রান দূরে দাড়িয়ে খুলনা। হাতে এখনো ৭ উইকেট আছে।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তাইবুরের সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৭ উইকেটে ২৭৩ রান করেছিলো ঢাকা। প্রথম দিনই প্যাভিলিয়নে ফিরেন তাইবুর। শুভাগত হোম ৫৬ ও নাজমুল ইসলাম ৫ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেন। শুভাগত ৬০ রানে ও নাজমুল ৫ রানেই আউট হন। ফলে শেষ ৩ উইকেট থেকে মাত্র ৬ রান যোগ করে ২৭৯ রানেই অলআউট হয় ঢাকা। আগের দিনই খুলনার হয়ে পেসার আব্দুল হালিম ৫ উইকেট নিয়েছিলেন। ইনিংস শেষে তার বোলিং ফিগার ১৬ দশমিক ১ ওভার ২৭ রানে ৫ উইকেট। এছাড়া ঢাকার জিয়াউর রহমান ৩ উইকেট নিয়েছেন।
মধ্যাহ্ন-বিরতির আগে ঢাকাকে গুটিয়ে দিয়ে নিজেদের ইনিংস শুরু করে খুলনা বিভাগ। শুরুটা ভালোই করেন খুলনার দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও এনামুল হক। ধীরলয়ে খেলে ৩৩ দশমিক ৪ ওভারে ৮২ রান যোগ করেন তারা।
এনামুল হাফ-সেঞ্চুরির স্বাদ নিতে পারলেও ৪৫ রানে থেমে যান রবি। তার ইনিংসে ৫টি চার ছিলো। এনামুল ৭টি চার ও ১টি ছক্কায় ৫০ রানে আউট হন। দলীয় ১৩১ রানে বিদায় নেন তারা। রবি-এনামুলের সাথে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন অমিত মজুমদারও। ২১ রানে থামেন তিনি।
এরপর হাল ধরে খুলনাকে ভালো অবস্থায় নিয়ে যান অভিজ্ঞ তুষার ইমরান ও অধিনায়ক নুরুল হাসান। দু’জনের ব্যাটিং দৃঢ়তায় প্রথম ইনিংসে লিডের পথে বেশ ভালোভাবেই টিকে আছে খুলনা। প্রথম শ্রেনির ক্রিকেটে ১১’হাজারেরও বেশি রান করা তুষার ইমরান ও নুরুল দিন শেষে অবিচ্ছিন্ন আছেন। ১২১ রানের জুটি গড়েছেন তারা। তুষার ৯টি চারে ৭৫ ও নুরুল ৭টি চার ও ১টি ছক্কায় ৫৬ রান করেছেন। ঢাকার শুভাগত হোম ২টি উইকেট নিয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা বিভাগ : ২৭৯/১০, ৯৩.১ ওভার (তাইবুর ১১০, মাজিদ ৬৬, শুভাগত ৬০, হালিম ৫/২৭)।
খুলনা বিভাগ : ২৫২/৩, ৮৪ ওভার (তুষার ৭৫*, নুরুল ৫৬*, শুভাগত ২/২৫)।
বাসস/এএমটি/১৮৫০/স্বব