বাসস ক্রীড়া-৬ : লিডের জন্য লড়ছে রাজশাহী

110

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-এনসিএল
লিডের জন্য লড়ছে রাজশাহী
ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে লিডের জন্য লড়ছে রাজশাহী বিভাগ। সোহরাওয়ার্দি শুভ’র সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৭৪ রানে অলআউট হয় রংপুর। জবাবে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২২৪ রান করেছে রাজশাহী। ৫ উইকেট হাতে নিয়ে এখনো ৫০ রানে পিছিয়ে রাজশাহী।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম দিন শেষে ৮৫ ওভারে ৮ উইকেটে ২৬৩ রান করেছিলো রংপুর। ১০৫ রানের নান্দনিক ইনিংস খেলেন শুভ। দিন শেষে তানবীর হায়দার ২৬ ও রিসাদ হোসেন ১ রানে অপরাজিত ছিলেন। তানবীর ৩০ রানে থামেন। তাই বাকী ২ উইকেট থেকে মাত্র ৯ রান যোগ করতে পারে রংপুর। রাজশাহীর দেলোয়ার হোসেন ৫৯ রানে ৪ উইকেট নেন।
রংপুরের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে দলীয় ৩ রানে ওপেনার মিজানুর রহমানকে হারায় রাজশাহী। ২ রান করেন মিজানুর। তবে আরেক ওপেনার অভিষেক মিত্র ও অধিনায়ক ফরহাদ হোসেনের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে ফিরে রাজশাহী। পাশাপাশি প্রথম উইকেট পতনের পর জুনায়েদ সিদ্দিকীর ৩৭ রানও গুরুত্বপূর্ণ ছিলো।
হাফ-সেঞ্চুরি তুলে থামেন মিত্র ও ফরহাদ। মিত্রা ৯টি চারে ৬৭ ও ফরহাদ ১০টি চারে ৭৫ রান করেন। তৃতীয় উইকেটে মিত্র-ফরহাদ ১৩৩ রানের জুটি গড়েন। তাদের বিদায়ের পর উইকেটরক্ষক শাকির হোসেনকে ব্যক্তিগত ২ রানে হারিয়ে দিনের শেষ দিকে ধাক্কা খায় রাজশাহী। তবে জাতীয় দলের খেলোয়াড় সাব্বির রহমান ১৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। তার ইনিংসে ৩টি চার ছিলো। রংপুরের মিডিয়াম পেসার আরিফুল হক ৩টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর বিভাগ : ২৭৪/১০, ৮৯.৪ ওভার (শুভ ১০৫, আরিফুল ৫৭, দেলোয়ার ৪/৫৯)।
রাজশাহী বিভাগ : ২২৪/৫, ৭৭ ওভার (ফরহাদ ৭৫, মিত্রা ৬৭, আরিফুল ৩/৩৭)।
বাসস/এএমটি/১৭৫৩/স্বব