বাসস ক্রীড়া-২ : ইন্দোরে ইনিংস হারের মুখে বাংলাদেশ

136

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-ইন্দোর টেস্ট
ইন্দোরে ইনিংস হারের মুখে বাংলাদেশ
ইন্দোর, ১৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : ভারতের বিপক্ষে ইন্দোর টেস্টে ইনিংস হারের মুখে পড়ে গেছে সফরকারী বাংলাদেশ। ৩৪৩ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিনের মধ্যাহ্ন-বিরতি পর্যন্ত ২২ ওভারে ৪ উইকেটে ৬০ রান করেছে টাইগাররা। ইনিংস হার এড়াতে আর ২৮৩ রান করতে হবে বাংলাদেশকে।
দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ৪৯৩ রান করেছিলো স্বাগতিক ভারত। গতকাল রাতে ঐ স্কোরেই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। ফলে তৃতীয় দিনের শুরুতে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ।
দ্বিতীয় ইনিংস শুরু করে আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১৬ রানের মধ্যে দুই ওপেনার সাদমান ইসলাম ও ইমরুল কায়েস ফিরে যান। প্রথম ইনিংসের মত এবারও দু’জন নামের পাশে ৬ রান রেখে আউট হন।
এরপর ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন অধিনায়ক মোমিনুল হক। চার নম্বরে নামা মোহাম্মদ মিঠুন ভালো শুরু করেও ১৮ রানের বেশি করতে পারেননি। তবে মুশফিকুর রহিম ৯ ও মাহমুদুুল্লাহ রিয়াদ ৬ রানে অপরাজিত থেকে মধ্যাহ্ন-বিরতিতে যান।
ভারতের মোহাম্মদ সামি ২টি, ইশান্ত শর্মা-উমেশ যাদব ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর (টস- বাংলাদেশ) :
বাংলাদেশ প্রথম ইনিংস : ১৫০/১০, ৫৮.৩ ওভার (মুশফিক ৪৩, মোমিনুল ৩৭, লিটন ২১, মিঠুন ১৩, মাহমুদুল্লাহ ১০, আবু জায়েদ ৭, সাদমান ৬, ইমরুল ৬, এবাদত ২, তাইজুল ১, মিরাজ ০, সামি ৩/২৭, ইশান্ত ২/২০, অশ্বিন ২/৪৩, উমেশ ২/৪৭)।
ভারত প্রথম ইনিংস : ৪৯৩/৬ ডি, ১১৪ ওভার (আগারওয়াল ২৪৩, রাহানে ৮৬, জাদেজা ৬০*, পূজারা ৫৪, আবু জায়েদ ৪/১০৮)।
বাংলাদেশ দ্বিতীয় ইনিংস : ৬০/৪, ২২ ওভার (মিঠুন ১৮, মুশফিকুর ৮*, মাহমুদুল্লাহ ৬*, সামি ২/৮)।
বাসস/এএমটি/১২১৫/স্বব