বাসস দেশ-২৪ : জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে : অর্থমন্ত্রী

371

বাসস দেশ-২৪
টাঙ্গাইল-মুস্তফা কামাল
জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে : অর্থমন্ত্রী
টাঙ্গাইল, ১৫ নভেম্বর, (২০১৯) : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, একেবারে শূন্য হাতে শুরু করে জীবন সংগ্রামে সফলতা লাভ করা অত্যন্ত কঠিন ব্যাপার হলেও রণদা প্রসাদ সাহা জাতীয় জীবনে বহুক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন। সাহসিকতা ও ধৈর্য্য নিয়ে তিনি প্রতিষ্ঠা করেছিলেন কুমুদিনী হাসপাতাল। যে কুমুদিনী হাসপাতাল থেকে এখন প্রতিদিন প্রায় দুই সহস্রাধিক রোগীকে সহজলভ্য চিকিৎসা দান করা হচ্ছে। তিনি এশিয়া মহাদেশের অন্যতম একজন দানবীর ও মানবসেবক হিসেবে খ্যাতি অর্জন করেছে। তার প্রতিষ্ঠিত ভারতেশ্বরী হোমস, কুমুদিনী নার্সিং স্কুল, কুমুদিনী কলেজের মতো নাম করা শিক্ষা প্রতিষ্ঠান নারী শিক্ষার অগ্রদূত হিসেবে আজো আপন মহিমায় দাঁড়িয়ে আছে।
আজ টাঙ্গাইলের কুমুদিনী কমপ্লেক্সে কুমুদিনী কল্যাণ ট্রাস্ট আয়োজিত রণদা প্রসাদ সাহার ১২৩তম জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, পেঁয়াজের বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয়ের। পেঁয়াজের জন্য বাণিজ্য মন্ত্রণালয় যা চাইবে সব দেয়া হবে। তিনি আরো বলেন, আমরা টেকসই উন্নয়ন করবো। সকল ধরনের দুর্নীতিকে বাদ দিয়ে সামনে এগিয়ে যাবো।
এরপর অর্থমন্ত্রী কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, ভারতেশ্বরী হোমস, নার্সিং কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠান ঘুরে দেখেন এবং রোগীদের খোঁজ-খবর নেন।
বাসস/তবি/এমএমবি/২২৫৫/-স্বব