বাসস দেশ-২৩ : ছেলে-মেয়েরা খেলাধুলার মধ্যে থাকলে বিপথে যাবে না : নসরুল হামিদ

424

বাসস দেশ-২৩
বিদ্যুত প্রতিমন্ত্রী-উদ্বোধন
ছেলে-মেয়েরা খেলাধুলার মধ্যে থাকলে বিপথে যাবে না : নসরুল হামিদ
ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯ (বাসস) : বিদ্যুত জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ছেলে-মেয়েরা পড়ালেখার পাশাপাশি খেলাধুলার মধ্যে থাকলে বিপথে যাবে না।
তিনি বলেন, নিয়মিত খেলাধুলা করলে মানুষের মন ও দেহ সুস্থ থাকে। লেখাপড়া করতে তারা ভাল মনোযোগ পায়।
তিনি আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় কেরানীগঞ্জের কালিন্দী খেলার মাঠে ডায়মন্ড মেলামাইন টি-২০ ক্রিকেট লীগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এসময় অন্যান্যদের মধ্যে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ,ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ, ডায়মন্ড মেলাইনের স্বত্বাধিকারী মো: মুক্তার হোসেন, কালিন্দী ইউপি চেয়ারম্যান হাজী মোজাম্মেল হোসেন,জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী মো: সাকুর হোসেন সাকু প্রমুখ উপস্থিত ছিলেন। এই ক্রিকেট লীগে প্রায় ৪১টি টিম অংশ গ্রহন করেছে। উদ্বোধনী খেলায় কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমি ও জিনজিরা ক্রিয়াচক্র অংশগ্রহণ করে।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের শ্রেষ্ঠ খেলোয়াড় হয়েছে কেরানীগঞ্জ থেকে। তাই শুধু ক্রিকেট নয় সব ধরনের খেলাধুলা সারা বছরই চালু করার ব্যবস্থা করেছি কেরানীগঞ্জে।
প্রতিমন্ত্রী আরো বলেন, কালিন্দী খেলার মাঠটিকে পরিকল্পিতভাবে আরো সুন্দর করা যায়। মাঠটিতে যদি একটি ক্যান্টিন ,প্র্যাকটিস রুম ও একটি জিম থাকতো তাহলে অনেক সুন্দর হতো। কালিন্দী খেলার মাঠের চারিদিকে দর্শক গ্যালারি নির্মাণ করা যেতে পারে। এই ইউনিয়নে অনেক ধনী ব্যবসায়ীদের বসবাস। তারাইতো নিজেদের অর্থ দিয়ে গ্যালারি নির্মাণসহ মাঠের অন্যান্য কাজ করতে পারে।
তিনি বলেন, কালিন্দী খেলার মাঠটির পাশেই আমরা একটি সুন্দর রাস্তা নির্মান করছি। জিনজিরা জনি টাওয়ার থেকে দোহার পর্যন্ত রাস্তাটির ২৪ ফুট চওড়াসহ পিচ ঢালাইয়ের কাজ চলছে। আগামীতে এই রাস্তাটি ৬০ফুট চওড়া করা হবে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১১১/এসই