বাসস দেশ-১৮ : ডিআরইউ কার্যনির্বাহি কমিটি নির্বাচন-২০২০ এর তফসিল ঘোষণা

244

বাসস দেশ-১৮
ডিআরইউ-নির্বাচন-তফসিল
ডিআরইউ কার্যনির্বাহি কমিটি নির্বাচন-২০২০ এর তফসিল ঘোষণা
ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯ (বাসস) : পেশাদার সাংবাদিকদের সংগঠন ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) ২০২০ মেয়াদের কার্যনির্বাহি কমিটির নির্বাচন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে।
ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিআরইউ কার্যালয়ের একটানা ভোট গ্রহণ করা হবে। এর আগে ২৯ নভেম্বর সংগঠনের বার্ষিক সাধারণ সভা (এজিএম)-২০১৯ অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার ডিআরইউ নির্বাচন কমিশন এ তফসিল ঘোষণা করে।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সভাপতি, সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহি কমিটির কর্মকর্তা ও সদস্যের ২১টি পদের জন্য আগ্রহী প্রার্থীরা আগামী ২০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। ২২ নভেম্বর মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ নভেম্বর। ২৪ নভেম্বর প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। এছাড়া ১৫ নভেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেওয়ার শেষ সময় ১৭ নভেম্বর এবং ১৮ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।
ডিআরইউ নির্বাচনের জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সিনিয়র সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ।
বাসস/সবি/এমএন/২০০৫/এবিএইচ