বাসস দেশ-৩৪ : আয়কর মেলা জনমনে করভীতি দূর করবে : মেয়র নাছির

263

বাসস দেশ-৩৪
নাছির-আয়কর মেলা
আয়কর মেলা জনমনে করভীতি দূর করবে : মেয়র নাছির
চট্টগ্রাম, ১৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন আয়কর মেলা জনমনে করভীতি দুর করে কর প্রদানে আরো উৎসাহিত করবে। এ মেলার মাধ্যমে কর প্রশাসনের সাথে করদাতাদের সেতুবন্ধন ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।
তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বে সম্ভাবনার দেশ হিসেবে নিজের অবস্থান তৈরি করেছে। সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে প্রধানমন্ত্রী সরকার পরিচালনা করছেন। এসব লক্ষ্য বাস্তবায়নে নাগরিকদের উচিত সরকারকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের পাশাপাশি অর্জিত সম্পদের যথাযথ আয়কর প্রদান করা।
মেয়র আজ চট্টগ্রামে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। নগরীর জিইসি কনভেনশন সেন্টারে এ মেলার আয়োজন করেছে চট্টগ্রাম আয়কর বিভাগ।
চট্টগ্রাম কর অঞ্চল-২ এর কমিশনার ও মেলা আয়োজন কমিটির আহবায়ক জি.এম আবুল কালাম কায়কোবাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় রাজস্ব বোর্ড সদস্য সৈয়দ গোলাম কিবরীয়া, চট্টগ্রাম কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামূল হক, কর আপিলাত ট্রাইব্যুনাল সদস্য সৈয়দ মো, আবু দাউদ, কর অঞ্চল-১ এর কমিশনার মো. ইকবাল হোসেন, কর অঞ্চল-৩ এর কমিশনার মো. মাহবুবুর রহমান, কর অঞ্চল-৪ এর কমিশনার ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ ফারুকী, কর কমিশনার ও মেলা কমিটির সদস্য সচিব মুহাম্মদ মফিজ উল্লাহ, কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. জামাল উদ্দিন বক্তব্য রাখেন।
চট্টগ্রামের ৪টি কর অঞ্চল কর্তৃক আয়োজিত এ মেলায় ৬৬টি বুথ ও পর্যাপ্ত সংখ্যক হেল্প ডেস্ক স্থাপন করা হয়েছে। মেলায় করদাতাদের রিটার্ন ফরম পূরণে সহযোগিতা, অনলাইন রিটার্ন দাখিল, ঘরে বসে রিটার্ন দাখিলের জন্য ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রদান প্রভৃতি সেবা দেওয়া হয়। মেলায় স্থাপিত চারটি ব্যাংকের বুথের মাধ্যমে করদাতাগণ কর প্রদান ও ই পেমেন্ট করতে পারছেন।
মেলা প্রতিদিন সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। আগামী ২০ নভেম্বর মেলা শেষ হবে।
বাসস/জিই/কেসি/১৯৫৫/এইচএন