বাসস দেশ-৩০ : বাফওয়ার সনদপত্র বিতরণ ও ‘অভ্রনীল’ স্মরণিকার মোড়ক উন্মোচন

137

বাসস দেশ-৩০
বাফওয়া-সনদ বিতরণ
বাফওয়ার সনদপত্র বিতরণ ও ‘অভ্রনীল’ স্মরণিকার মোড়ক উন্মোচন
ঢাকা, ১৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ এবং বাফওয়া স্মরণিকা ‘অভ্রনীল’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ঢাকার বিএএফ শাহীন হলে (বাফওয়া) আঞ্চলিক শাখা বাশার ও বঙ্গবন্ধু পরিচালিত বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাফওয়ার সম্মানিত সভানেত্রী ইয়াসমিন জামান।
অনুষ্ঠানে বিমান বাহিনী সদর দপ্তর, বিমান বাহিনী ঘাঁটি বাশার এবং বিমান বাহিনীর ঘাঁটি বঙ্গবন্ধুসহ ঢাকা এলাকায় বসবাসকারী বিমান বাহিনী সদস্যগণের পত্নীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বাফওয়া বাশার এবং বঙ্গবন্ধু পরিচালিত ৮ মাসব্যাপী দীর্ঘমেয়াদী বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্স সম্পন্নকারী ৪৬ জন ছাত্রীকে সনদপত্র প্রদান করা হয় বলে আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
অনুষ্ঠানে বাফওয়া কর্তৃক প্রকাশিত স্মরণিকা ‘অভ্রনীল’ উন্মোচন উপলক্ষে তিনি বলেন, এই স্মরণিকাটি বাফওয়ার সার্বিক কর্মকান্ডের দর্পণ স্বরূপ। এর মাধ্যমে বিমান বাহিনী সদস্যাবৃন্দের পরিবার এবং সন্তান-সন্তুতিদের মননশীলতা ও সাহিত্য-সংস্কৃতির প্রতি অনুরাগ ফুটে ওঠেছে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/আইএসপিআর/এমএআর/১৯৪০/কেএআর