বাসস দেশ-১৬ : বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত

114

বাসস দেশ-১৬
ডায়াবেটিস-সেমিনার
বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত
ঢাকা, ১৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে (এএফএমসি) র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ ঢাকা সেনানিবাসস্থ এএফএমসি’র মেডিসিন বিভাগের তত্ত্বাবধানে এই সচেতনতামূলক র‌্যালি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে।
পরে,ডায়াবেটিস রোগ ও রোগের চিকিৎসা বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়।
‘পরিবার ও ডায়াবেটিস’বিষয়ের উপর সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেডিসিন বিভাগের অধ্যাপক এবং বিভাগীয় প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুর রাজ্জাক।
সেমিনারে এএফএমসি-১৮ ব্যাচের কয়েক জন চৌকষ ক্যাডেট ডায়াবেটিসের বিভিন্ন দিক সম্পর্কে আলোকপাত করেন এবং এএফএমসি এর সিনিয়র ক্যাডেটরা এক পোস্টার প্রদর্শনীতে অংশ নেয়।
আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. ফসিউর রহমান।
এতে বিশেষ অতিথি ছিলেন কনসালটেন্ট ডেন্টাল সার্জন জেনারেল মেজর জেনারেল গোলাম মহিউদ্দিন চৌধুরী,কনসালটেন্ট সার্জন জেনারেল মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান,কমান্ড্যান্ট মেজর জেনারেল সুসানে গীতি এবং কনসালটেন্ট ফিজিসিয়ান জেনারেল মেজর জেনারেল মো: আজিজুল ইসলাম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন এএফএমসি এর ডেপুটি কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুর রহমান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের জি এম কাজী নুরুল হক।
অনুষ্ঠানে বক্তারা ডায়াবেটিসের বৈশ্বিক সমস্যা এবং এর প্রতিরোধের দিকগুলোর ওপর গুরুত্বারোপ করেন ও এর পরিনতিও তুলে ধরেন।
বাসস/আইএসপিআর/এসএস/১৭১০/কেজিএ