বাসস দেশ-২৭ : প্রাণিসম্পদ অধিদপ্তরের অনলাইন কার্যক্রমের উদ্বোধন

236

বাসস দেশ-২৭
নিবন্ধন-কার্যক্রম-উদ্বোধন
প্রাণিসম্পদ অধিদপ্তরের অনলাইন কার্যক্রমের উদ্বোধন
ঢাকা, ১৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : পশুখাদ্য উৎপাদনকারী, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠান বা ফার্ম এবং কোম্পানিসমূহের নিবন্ধন, লাইসেন্স এবং অনাপত্তি সনদ প্রদানের জন্য প্রাণিসম্পদ অধিদপ্তরে অনলাইন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
মৎস্য ও প্রাাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু আজ বুধবার ঢাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অনলাইন কার্যক্রমের উদ্বোধন করেছেন।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই অনলাইন কার্যক্রমের ফলে এখন থেকে ফিড মিলসমূহ নিবন্ধন, নবায়ন, লাইসেন্স প্রাপ্তি এবং বিদেশ থেকে পশুখাদ্য আমদানি করার জন্য অনাপত্তি সনদের জন্য প্রাণিসম্পদ অধিদপ্তরে অনলাইনে আবেদন করতে পারবেন।
এ সময় প্রতিমন্ত্রী বলেন,অনলাইনে নিবন্ধনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সহজতর হবে, স্বচ্ছতা বাড়বে এবং অনিয়ম দূর হবে।
মো. আশরাফ আলী খান খসরু এসময় পশুখাদ্য উৎপাদনকারী, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠান বা ফার্ম এবং কোম্পানিসমূহকে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন পশুখাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণ এবং আমদানি না করার জন্য আহ্বান জানান। প্রাাণি সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন প্রাাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক আব্দুল জব্বার শিকদার এবং বীজ বিস্তার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট এম.এ. সোবহান।
বাসস/সবি/এমএন/২০২০/কেজিএ