বাসস ক্রীড়া-২১ : শীর্ষস্থান ধরে রেখেছে খুলনা-সিলেট

261

বাসস ক্রীড়া-২১
ক্রিকেট-এনসিএল
শীর্ষস্থান ধরে রেখেছে খুলনা-সিলেট
ঢাকা, ১২ নভেম্বর, ২০১৯ (বাসস) : আজ শেষ হলো ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ড। পঞ্চম রাউন্ড শেষে দু’স্তরে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে যথাক্রমে খুলনা বিভাগ ও সিলেট বিভাগ। চতুর্থ রাউন্ড শেষেও পয়েন্ট টেবিলের শীর্ষে ছিলো খুলনা বিভাগ ও সিলেট বিভাগ। অবশ্য পঞ্চম রাউন্ডের সবগুলো ম্যাচটি ড্র হয়েছে।
প্রথম স্তরে ৫ খেলায় ২টি জয় ও ৩টি ড্র’তে ২৯ দশমিক ৯৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে খুলনা। এই স্তরে দ্বিতীয়স্থানে রয়েছে ঢাকা বিভাগ। ১টি জয়ের সাথে ৪টি ড্র’তে ২৪ দশমিক ১ পয়েন্ট আছে ঢাকার। ১৭ দশমিক ১১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রাজশাহী বিভাগ। তাদের ১টি জয়, ২টি হার ও ২টি ড্র রয়েছে। টেবিলের তলানিতে রয়েছে রংপুর বিভাগ। ২টি হার ও ৩টি ড্র’তে ১১ দশমিক ৭২ পয়েন্ট রংপুরের।
দ্বিতীয় স্তরে ২টি করে জয়-হার ও ১টি ড্র’তে ২৬ দশমিক ৫৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে সিলেট। ১টি করে জয়-হার ও ৩টি ড্র’তে ২১ দশমিক ৯১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে ঢাকা মেট্রো। তৃতীয় স্থানে থাকা চট্টগ্রাম বিভাগের পয়েন্ট ১৯ দশমিক ৪২। চট্টগ্রামের ১টি করে জয়-হার ও ৩টি ড্র রয়েছে। ১৭ দশমিক ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে বরিশাল বিভাগ। তাদের ১টি করে জয়-হার ও ২টি ড্র রয়েছে।
প্রথম স্তর :
দল ম্যাচ জয় হার টাই ড্র পয়েন্ট
খুলনা বিভাগ ৫ ২ ০ ০ ৩ ২৯.৯৬
ঢাকা বিভাগ ৫ ১ ০ ০ ৪ ২৪.১
রাজশাহী বিভাগ ৫ ১ ২ ০ ২ ১৭.১১
রংপুর বিভাগ ৫ ০ ২ ০ ৩ ১১.৭২
দ্বিতীয় স্তর :
দল ম্যাচ জয় হার টাই ড্র পয়েন্ট
সিলেট বিভাগ ৫ ২ ২ ০ ১ ২৬.৫৫
ঢাকা মেট্রো ৫ ১ ১ ০ ৩ ২১.৯১
চট্টগ্রাম বিভাগ ৫ ১ ১ ০ ৩ ১৯.৪২
বরিশাল বিভাগ ৫ ১ ১ ০ ৩ ১৭.৬২
বাসস/এএমটি/২০১৫/স্বব