বাসস ক্রীড়া-২০ : মার্শালের দুর্দান্ত ইনিংসের পর ড্র হলো ঢাকা মেট্রো-সিলেটের ম্যাচ

268

বাসস ক্রীড়া-২০
ক্রিকেট-এনসিএল
মার্শালের দুর্দান্ত ইনিংসের পর ড্র হলো ঢাকা মেট্রো-সিলেটের ম্যাচ
ঢাকা, ১২ নভেম্বর, ২০১৯ (বাসস) : ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রো-সিলেট বিভাগের ম্যাচে তিনটি সেঞ্চুরি হয়। প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর পক্ষে শামসুর রহমান ও সিলেটের পক্ষে উইকেটরক্ষক অমিত হাসান সেঞ্চুরি করেন। আর দ্বিতীয় ইনিংসে ঢাকার পক্ষে ১৬৩ রানের দুর্দান্ত ইনিংস অধিনায়ক মার্শাল আইয়ুব। মার্শালের দুর্দান্ত ইনিংসের পর শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে ঢাকা মেট্রো ও সিলেট।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ২৪৫ রান করেছিলো ঢাকা মেট্রো। মার্শাল ৭৩ ও জাবিদ ১৯ রানে অপরাজিত ছিলেন। ম্যাচের চতুর্থ ও শেষ দিন সেঞ্চুরি তুলে নেন মার্শাল। জাবিদ ৩০ রানে আউট হন। তবে সেঞ্চুরির নিজের ইনিংস বড় করে ১৬৩ রানে আউট হন মার্শাল। তার ২১২ বলের ইনিংসে ২২টি চার ও ১টি ছক্কা ছিলো। শেষ পর্যন্ত ৬ উইকেটে ৩৯৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো। বল হাতে সিলেটের পক্ষে ২টি করে উইকেট অধিনায়ক অলক কাপালি ও এনামুল হক জুনিয়র।
জয়ের ৩৫৫ রানের টার্গেটে শাহনাজ আহমেদ ও তৌফিকের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৪৯ ওভারে ৪ উইকেটে ১৮৭ রান তুলে ম্যাচটি ড্র’তে শেষ করে সিলেট। তৌফিক ৭৫ ও শাহনাজ ৬১ রান করেন। এই ইনিংসে ঢাকা মেট্রোর তাসকিন আহমেদ ২৪ রানে ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন সিলেটের অমিত। প্রথম ইনিংসে ১২৫ রান করেন অমিত।
সংক্ষিপ্ত স্কোর (টস-সিলেট বিভাগ) :
ঢাকা মেট্রো প্রথম ইনিংস : ৩১১/৮ ডি, ৮৩.৫ ওভার (শামসুর ১১৪, আল-আমিন ৬৯, রেজাউর রহমান ৫/৬০)।
সিলেট বিভাগ প্রথম ইনিংস : ৩৫১/১০, ১০১.৩ ওভার (অমিত ১২৫, গালিব ৫৯, শহিদুল ৩/৬৩)।
ঢাকা মেট্রো দ্বিতীয় ইনিংস : ৩৯৫/৬ ডি, ১০১ ওভার (মার্শাল ১৬৩, আজমির ৮০, কাপালি ২/৫৯)।
সিলেট বিভাগ দ্বিতীয় ইনিংস : ১৮৭/৪, ৪৯ ওভার (তৌফিক ৭৫, শাহনাজ ৬১, তাসকিন ৩/২৪)।
ফল : ড্র।
ম্যাচ সেরা : অমিত হাসান (সিলেট বিভাগ)।
বাসস/এএমটি/২০১২/স্বব