বাসস ক্রীড়া-১৯ : অবশেষে চতুর্থদিন মাঠে নেমে ড্র’তে শেষ করলো বরিশাল-চট্টগ্রাম

270

বাসস ক্রীড়া-১৯
ক্রিকেট-এনসিএল
অবশেষে চতুর্থদিন মাঠে নেমে ড্র’তে শেষ করলো বরিশাল-চট্টগ্রাম
ঢাকা, ১২ নভেম্বর, ২০১৯ (বাসস) : ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ কারণে ২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) পঞ্চম রাউন্ডে দ্বিতীয় স্তরে বরিশাল বিভাগ-চট্টগ্রাম বিভাগের প্রথম তিন দিনের খেলাই পরিত্যক্ত হয়। তবে চতুর্থ ও শেষ দিন মাঠে নামার সুযোগ পায় দু’দল। তাও দুপুর ৩টায়। শেষ পর্যন্ত মাত্র এক ইনিংস করে খেলার সুযোগ পায় বরিশাল-চট্টগ্রাম। তাই ড্র’তে সন্তুষ্ট থাকে দু’দল।
বরিশাল বিভাগীয় স্টেডিয়াম টস জিতে প্রথমে ব্যাট করতে নামে স্বাগতিকরা। প্রথম বলেই ওপেনার রাফসান আল মাহমুদকে হারায় বরিশাল। ডান-হাতি পেসার ইরফান হোসেনের বলে আউট হয়ে খালি হাতে ফিরেন রাফসান। আরেক ওপেনার মোহাম্মদ আশরাফুলও ২ রান করে ইরফানের শিকার হন।
এরপর সোহাগ গাজী ৩০ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৪৪ রান করে প্যাভিলিয়নে ফিরেন। তবে আবু সায়েম ২১ ও নুরুজ্জামান ৩ রানে অপরাজিত থাকা অবস্থায় শেষ পর্যন্ত ১৩ ওভারে ৩ উইকেটে ৭০ রানে ইনিংস ঘোষণা করে বরিশাল। চট্টগ্রাম বিভাগের ইরফান ১৩ রানে ২ ও নোমান চৌধুরি ১২ রানে ১ উইকেট নেন।
বরিশাল ইনিংস ঘোষণা করায় দিনের শেষ ভাগে ৬ ওভার ব্যাট করার সুযোগ পায় চট্টগ্রাম বিভাগ। দুই ওপেনার বিনা উইকেটে ৪৫ রান তুললে ম্যাচটি ড্র’তেই শেষ হয়। পিনাক ঘোষ ৫টি চার ও ১টি ছক্কায় ১৫ বলে অপরাজিত ৩০ রান করেন। আরেক ওপেনার সাদিকুর রহমান ২২ বলে অপরাজিত ১৪ রান করেন।
সংক্ষিপ্ত স্কোর (টস-বরিশাল বিভাগ) :
বরিশাল বিভাগ প্রথম ইনিংস : ৭০/৩ ডি, ১৩ ওভার (গাজী ৪৪, সায়েম ২১*, ইরফান ২/১৩)।
চট্টগ্রামা বিভাগ প্রথম ইনিংস : ৪৫/০, ৬ ওভার (পিনাক ৩০*, সাদিকুর ১৪*)।
ফল : ড্র।
বাসস/এএমটি/২০১০/স্বব