বাসস ক্রীড়া-১৫ : নাসিরের দুর্দান্ত ব্যাটিংয়ের ম্যাচে রংপুরের সাথে ড্র করলো ঢাকা বিভাগ

112

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-এনসিএল
নাসিরের দুর্দান্ত ব্যাটিংয়ের ম্যাচে রংপুরের সাথে ড্র করলো ঢাকা বিভাগ
ঢাকা, ১২ নভেম্বর, ২০১৯ (বাসস) : ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের একসময়ের ডান-হাতি ব্যাটসম্যান নাসির হোসেন। ঢাকা বিভাগের বিপক্ষে দুই ইনিংসে যথাক্রমে ৭০ ও অপরাজিত ১৬১ রানের ইনিংস খেলেন রংপুর বিভাগের নাসির। তার এমন দুর্দান্ত ব্যাটিং-এর ম্যাচে ড্র করলো ঢাকা-রংপুর। দুর্দান্ত দু’টি ইনিংসে ম্যাচের সেরা হয়েছেন নাসির।
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে নাসিরের অনবদ্য ১০৪ রানে দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৫ উইকেটে ২০০ রান করেছিলো রংপুর। ফলে ৫ উইকেট হাতে নিয়ে ২১২ রানে এগিয়ে ছিলো রংপুর। নাসির ১০৪ ও অধিনায়ক নাইম ইসলাম ২৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন। নাইম ৩২ রানে আউট হলেও, দেড়শ’ রান তুলে শেষ পর্যন্ত ১৬১ রানে অপরাজিত থেকে যান নাসির। এরপরই ৯ উইকেটে ২৭১ রানে নিজেদের ইনিংস ঘোষনা করে রংপুর। নাসিরের ২৮৩ বলের ইনিংসে ১৯টি চার ও ১টি ছক্কা ছিলো।
রংপুর ইনিংস ঘোষণা করায় ম্যাচ জয়ের জন্য ২৮৪ রানের টার্গেট পায় ঢাকা বিভাগ। ৬৩ ওভার ব্যাট করে ৪ উইকেটে ১৭৬ রান করে ঢাকা। দলের পক্ষে ৮০ রানে অপরাজিত থাকেন রাকিবুল হাসান। এছাড়া আরাফাত সানি ৩৬ ও তাইবুর রহমান ২৪ রান করে আউট হন।
সংক্ষিপ্ত স্কোর (টস-ঢাকা বিভাগ) :
রংপুর বিভাগ প্রথম ইনিংস : ২৩৪/১০, ৮১.৩ ওভার (নাসির ৭০, সোহরাওয়ার্দি শুভ ৫৭, নাজমুল ৫/৬৫)।
ঢাকা বিভাগ প্রথম ইনিংস : ২২২/১০, ৬৪.১ ওভার (রাকিবুল ৬৭, মাজিদ ৫২, মাকিদুল ৫/৩৭)।
রংপুর বিভাগ দ্বিতীয় ইনিংস : ২৭১/৯ ডি, ৯৯ ওভার (নাসির ১৬১, নাইম ৩২, শাহাদাত ২/২৪)।
ঢাকা বিভাগ দ্বিতীয় ইনিংস : ১৭৬/৪, ৬৩ ওভার (রাকিবুল ৮০*, সানি ৩৬, নাসির ১/১০)।
ফল : ড্র।
ম্যাচ সেরা : নাসির হোসেন (রংপুর বিভাগ)।
বাসস/এএমটি/১৯২৫/স্বব