বাসস ক্রীড়া-১৪ : ড্র হলো রাজশাহী-খুলনা ম্যাচ

117

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-এনসিএল
ড্র হলো রাজশাহী-খুলনা ম্যাচ
ঢাকা, ১২ নভেম্বর, ২০১৯ (বাসস) : ২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) পঞ্চম রাউন্ডে প্রথম স্তরে রাজশাহী বিভাগ-খুলনা বিভাগের ম্যাচ ড্র’তে শেষ হলো।
ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইনিংসে রাজশাহীর করা ১৫১ রানের জবাবে গতকাল প্রথম তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ১৫৪ রান করেছিলো খুলনা। ৬ উইকেট হাতে নিয়ে ৩ রানের লিড খুলনার।
চতুর্থ ও শেষ দিন রাজশাহীর পেসার ফরহাদ রেজার বোলিং তোপের মুখে পড়ে খুলনার ব্যাটসম্যানরা। ফলে ২০১ রানেই গুটিয়ে যায় খুলনা। ফরহাদ ৪৮ রানে ৬ উইকেট নেন। ৬ রান নিয়ে দিন শুরু করে ৩৩ রানে অপরাজিত থাকেন নাহিদুল ইসলাম। এছাড়া অন্যান্য আর কোন ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি।
প্রথম ইনিংসে ৫০ রানের লিড পায় খুলনা। তাই পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ৮৯ রানেই ৫ উইকেট হারায় রাজশাহী। ফলে ম্যাচ জয়ের পথ তৈরি করতে দ্রুতই রাজশাহীর বাকী ৫ উইকেট তুলে নেয়ার পরিকল্পনায় ছিলো খুলনার বোলাররা। কিন্তু তা আর সম্ভবপর হয়নি।
ওপেনার অভিষেক মিত্র-মুক্তার আলী-সানজামুল ইসলাম ও শাকির হোসেনের ধৈর্য্যশীল ব্যাটিং ড্র’র স্বাদ এনে দেয় রাজশাহীকে। অভিষেক ১১০ বলে ৫১, মুক্তার ৫৯ বলে ৩৯, সানজামুল ৫৯ বলে অপরাজিত ২৩ ও শাকির ৪৬ বলে অপরাজিত ১৭ রান করেন। খুলনার রাজ্জাক ৬৯ রানে ৪ উইকেট নেন। প্রথম ইনিংসে ৫১ রানে ৭ উইকেট শিকার করায় ম্যাচ হয়েছেন খুলনার পেসার রুবেল হোসেন।
সংক্ষিপ্ত স্কোর (টস-ঢাকা বিভাগ) :
রাজশাহী বিভাগ প্রথম ইনিংস : ১৫১/১০, ৫০.৪ ওভার (সানজামুল ৪৮, মিজানুর ৪৩, রুবেল ৭/৫১)।
খুলনা বিভাগ প্রথম ইনিংস : ২০১/১০, ৭৩.১ ওভার (অমিত ৫৯, তুষার ৫৮, ফরহাদ ৬/৪৮)।
রাজশাহী বিভাগ দ্বিতীয় ইনিংস : ১৯১/৭ ডি, ৬১ ওভার (অভিষেক ৫১, মুক্তার ৩৯, রাজ্জাক ৪/৬৯)।
ফল : ড্র।
ম্যাচ সেরা : রুবেল হোসেন (রংপুর বিভাগ)।
বাসস/এএমটি/১৯১৫/স্বব