বাসস দেশ-৩১ : ট্রেন দুর্ঘটনায় আহতদের শয্যা পাশে রেলমন্ত্রী

123

বাসস দেশ-৩১
সুজন-হাসপাতাল
ট্রেন দুর্ঘটনায় আহতদের শয্যা পাশে রেলমন্ত্রী
কুমিল্লা, ১২ নভেম্বর, ২০১৯ (বাসস): ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে গেলেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন।
দুর্ঘটনার খবর পেয়ে রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন মন্দভাগ দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে মঙ্গলবার বিকেলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে যান।
রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তা,কুমিল্লা জেলা প্রশাসক,পুলিশ সুপারসহ পদস্থ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
মঙ্গলবার ভোর ৩ টার দিকে জেলার কসবা উপজেলার মন্দভাগ রেলওয়ে স্টেশনে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসের সাথে তুর্ণা নীশিতা’র মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১৫জন নিহত এবং প্রায় অর্ধশতাধিক আহত হয়েছে । দুর্ঘটনার পর আহত ১৩ জন যাত্রীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় ১০জনকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। বাকী ৩ জন হবিগঞ্জের কাউসার, মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সোবহান ও চাঁদপুরের হাইমচরের জাহাঙ্গীর বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এ সময় উপস্থিত সাংবাদিকদের রেলমন্ত্রী জানান, দুর্ঘটনার পর প্রাথমিকভাবে তুর্ণানীশিতার চালক, সহকারী চালক ও পরিচালক (গার্ড)কে সাসপেন্ড করা হয়েছে।
এছাড়া রেলওয়ে ও ব্রাহ্মনবাড়িয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট জমা দিবে বলেও জানান তিনি।
মন্ত্রী জানান, দুর্ঘটনায় নিহত ১৫ জনের পরিবারকে রেলওয়ের পক্ষ থেকে জনপ্রতি ১ লাখ টাকা ও আহতদের ১০ হাজার টাকা করে দেয়া হবে। এছাড়া প্রতিটি লাশ দাফনে ২৫ হাজার টাকা এবং আহতদের চিকিৎসার পুরো ব্যয়ভার বহন করা হবে বলেও জানান তিনি।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫৫/-আসাচৌ