অভিষেক সিরিজে দুর্দান্ত পারফরমেন্সে আইসিসি র‌্যাংকিংয়ে ৩৮তম স্থানে নাইম

241

দুবাই, ১১ নভেম্বর, ২০১৯ (বাসস) : ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-২০ সিরিজ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন বাংলাদেশের ২০ বছর বয়সী বাঁ-হাতি ওপেনার মোহাম্মদ নাইম। ৩ ম্যাচের ৩ ইনিংসে ১৪৩ রান করেছেন তিনি। ১টি হাফ-সেঞ্চুরি রয়েছে তার। ব্যাটিং গড়- ৪৭ দশমিক ৬৬।
দিল্লিতে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ২৬, রাজকোটে ৩৬ ও গতকাল নাগপুরে ৮১ রান করেন নাইম। নাগপুরে ব্যাট হাতে বিধ্বংসী রূপে ছিলেন নাইম। ১০টি চার ও ২টি ছক্কায় ৪৮ বলে ৮১ রান করেও দলের হার এড়াতে পারেননি।
ফলে অভিষেক সিরিজে দুর্দান্ত পারফরমেন্সে আইসিসি টি-২০ র‌্যাংকিং-এ ৩৮তম স্থানে জায়গা করে নিয়েছেন নাইম। তার রেটিং এখন ৪৯৮। তার সাথে একই রেটিং ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর। টি-২০ র‌্যাংকিং তালিকায় নাইমের আগে বাংলাদেশের পক্ষে শুধুমাত্র আছেন বর্তমান ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুুদুল্লাহ রিয়াদ। ৫৩৫ রেটিং নিয়ে ২৯তম স্থানে মাহমুদুল্লাহ।
সেরা পঞ্চাশের মধ্যে আছেন বাংলাদেশের পক্ষে আরও আছেন শুধুমাত্র লিটন দাস। ৪৯১ রেটিং নিয়ে ৪১তম স্থানে লিটন। শীর্ষ পঞ্চাশের বাইরে আরও আছেন সৌম্য সরকার-মুশফিকুর রহিম-সাব্বির রহমান-তামিম ইকবাল। তারা যথাক্রমে আছেন ৫১, ৫২, ৫৩ ও ৬৪তম স্থানে। সৌম্যর ৪৭২, মুশফিকের ৪৬৮, সাব্বিরের ৪৬৬ ও তামিমের রেটিং ৪৩৩।