বাসস দেশ-৯ : বিআরডিবিকে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তরে রূপান্তর করাসহ সাত দফা দাবি

119

বাসস দেশ-৯
বিআরডিবি- সংবাদ সম্মেলন
বিআরডিবিকে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তরে রূপান্তর করাসহ সাত দফা দাবি
ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)কে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ করাসহ ৭ দফা দাবি বাস্তবায়নের আহবান জানিয়েছেন বিআরডিবি কর্মচারী-কর্মকর্তা ঐক্য পরিষদ।
আজ সকালে কর্মচারী-কর্মকর্তা ঐক্য পরিষদ নেতৃবৃন্দ জাতীয় প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলনে তারা দাবি আদায়ে গণঅনশন পালনাসহ বিভিন্ন কর্মসূচি পালনের কথা জানান।
কর্মচারী-কর্মকর্তা ঐক্য পরিষদের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বলা হয় ,গত ৬৭ দিন যাবৎ বিআরডিবির ৮ হাজার কর্মকর্তা-কর্মচারী সাত দফা দাবি আদায়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী, এলজিআরডি মন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে তেমন কোন উদ্যোগ নেয়া হয়নি। ফলে আট হাজার কর্মচারী – কর্মকর্তা তাদের বেতন-ভাতা না পেয়ে চরম মানবেতর দিনযাপন করছে।
বিআরডিবি সিবিএ এর কেন্দ্রিয় কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আলহাজ¦ মো. মফিজুল ইসলাম, কার্যকরী সভাপতি মো. মঞ্জুরুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক এ.কে.এম রফিকুল ইসলাম, ঐক্য পরিষদের নেত্রি নাজনীন নাহার শিলা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
লিখিত বক্তব্যে সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, বিআরডিবি’র রাজস্ব বাজেটভুক্ত জনবলসহ বাস্তবায়নাধীন সকল প্রকল্প/কর্মসূচিতে কর্মরত জনবলের সমন্বয়ে বিআরডিবিকে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ করা, সাংগঠনিক কাঠামো অনুযায়ী পদ সৃজন করা ও প্রকল্পের কর্মচারীদের বকেয়া বেতনসহ ১০০ ভাগ বেতন-ভাতা প্রদান, সিবিএ নেতাদের নামে হয়রানি বন্ধে বিভাগীয় মামলা মামলা দ্রুত প্রত্যাহার, সাময়িক বরখাস্ত ও হয়রানিমূলক বদলী আদেশ বাতিল, গ্রুপ ঋণ চালু করা, রাজস্ব বাজেটভূক্ত কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী পদোন্নতি প্রদান, বিশেষ ইনক্রিমেন্ট প্রদান এবং মহিলা উন্নয়ন অনুবিভাগে কর্মরত সকল কর্মচারীদের ১ম,২য় ও ৩য় টাইম স্কেল প্রদান করার কথা লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়।
বাসস/সবি/এমএআর/১৬৩৫/-জেজেড