বাসস দেশ-২৭ : রেসিডেন্সিয়ালের ছাত্র নাইমুলের লাশের ময়না তদন্ত সম্পন্ন

502

বাসস দেশ-২৭
আবরার- লাশ-ময়নাতদন্ত
রেসিডেন্সিয়ালের ছাত্র নাইমুলের লাশের ময়না তদন্ত সম্পন্ন
নোয়াখালী, ১০ নভেম্বর ২০১৯ (বাসস) : ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র ছাত্র নাইমুল আবরারের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।
আদালতের নির্দেশে নাইমুলের লাশ উত্তোলনের পর আজ বিকেল ৩টায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন হয়।
হাসপাতাল সূত্র জানায়, নাইমুল আবরারের ময়নাতদন্ত সম্পন্ন করেন নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম, মেডিকেল অফিসার মাসুদুর রহমান ও ডাক্তার ফাহিমা খাতুন ঊর্মি।
আবাসিক চিকিৎসক সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, নাঈমুল আবরার রাহাতর লাশের ময়নাতদন্ত আজ বিকেল ৩টায় সম্পন্ন হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে ময়নাতদন্তের রিপোর্ট পুলিশ সুপারের অফিস ও আদালতে পাঠানো হবে।
এর আগে, গতকাল শনিবার দুপুর ২টা ৩০ মিনিটে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সোনাইমুড়ী উপজেলার ৮নম্বর সোনাপুর ইউনিয়নের ধন্যপুর গ্রামের মাওলানা মোহাম্মদ উল্যার বাড়ির পারিবারিক কবরস্থান থেকে আবরারের লাশ উত্তোলন করা হয়।
এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো.আব্দুল আলিম এবং পুলিশের ৪ সদস্য উপস্থিত ছিলেন।
লাশ উত্তোলনে তদারকি করেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল ও সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সামাদ।
গত ১ নভেম্বর শুক্রবার ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে প্রথম আলোর ম্যাগাজিন কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবরারের মৃত্যুতে প্রথম আলো কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করে দৈনিকটির সম্পাদকের বিরুদ্ধে ৬ নভেম্বর মামলা দায়ের করেন আবরারের বাবা মো. মুজিবুর রহমান।
পরে বাদীর জবানবন্দি গ্রহণ করে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম মো. আমিনুল হক ময়নাতদন্তের জন্য আবরারের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। একই সঙ্গে আবরারের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া অপমৃত্যু মামলার সঙ্গে তার বাবার নালিশি মামলাটি এক সঙ্গে তদন্ত করতে বলেছেন আদালত।
আগামী ১ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে মোহাম্মদপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১৫০/-এবিএইচ