বাসস ক্রীড়া-১৭ : শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টের ট্রফি ও লোগো উন্মোচন

259

বাসস ক্রীড়া-১৭
টেনিস-শেখ রাসেল
শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টের ট্রফি ও লোগো উন্মোচন
ঢাকা, ১০ নভেম্বর, ২০১৯(বাসস): খুলনা জেলা প্রশাসন ও অফিসার্স ক্লাবের ব্যবস্থাপনায় এবং সাইফ পাওয়ার টেক-এর পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট। রাজধানীর একটি অভিজাত হোটেলে আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৮টি দেশের খেলোয়াড়দের নিয়ে খুলনায় আগামী ১৩-১৮ নভেম্বর অনুষ্ঠেয় এ টুর্নামেন্টের ট্রফি ও লোগো উন্মোচন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোরশেদ।
ত্রিশ হাজার ডলার প্রাইজমানির এ টুর্নামেন্টে বিভিন্ন দেশের পুরুষ (৪৫) ও মহিলাসহ(৯) মোট ৫৪জন প্রতিযোগী অংশ নিচ্ছেন। বাংলাদেশ থেকে (পুরুষ-৮ এবং মহিলা-৫) সর্বোচ্চ ১৩ জন খেলোয়াড় অংশগ্রহণ করবে।
আগামী ১৩ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে টুর্নামেন্টের অংশগ্রহণ করবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।
টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছেÑ আমেরিকা, অস্ট্রেলিয়া, ভুটান, ভারত, ইরাক, দ:কোরিয়া, মঙ্গোলিয়া, নেপাল, শ্রীলংকা, থাইল্যান্ড, তিউনেশিয়া, তুর্কমেনিস্তান, তাজিকিস্তান, যুক্তরাজ্য, ক্যামেরুন. ইতালি, পাকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।
বাসস/স্বব/১৯৫৫/এএমটি