পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে রাষ্ট্রপতির উদ্যোগে বঙ্গভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

664

ঢাকা, ১০ নভেম্বর, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বাদ আসর বঙ্গভবনের দরবার হলে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও মৃত্যুবার্ষিকী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে এক দোয়া মাহফিলের আয়োজন করেন।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মন্ত্রিপরিষদের সদস্য, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), সুপ্রিম কোর্টের বিচারপতি, প্রতিমন্ত্রী, হাইকোর্ট বিভাগের বিচারপতি, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, মুখ্য সচিব, বিভিন্ন বিশ্বদ্যিালয়ের ভিসি, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিক, সংসদ সদস্য, সিনিয়র সাংবাদিক, রাজনৈতিক নেতা, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব এবং উর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ মাহফিলে উপস্থিত ছিলেন।
বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সাইফুল কবীর মিলাদ মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন।
এসময় দেশের শান্তি ও সমৃদ্ধি, জনগণের কল্যাণসহ মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য কামনা করে আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়।
এছাড়া ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদগণ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের শহীদদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেও মোনাজাত করা হয়।
১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে শাহাদাৎবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করেও বিশেষ মোনাজাত করা হয়।