বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে : মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী

387

ময়মনসিংহ, ৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশে বিগত কয়েক বছরে শিল্প, বাণিজ্য, সামাজিক ও অর্থনৈতিকসহ সবক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড কনভ্যাল সাংমা।
তিনি আজ বিকেলে ময়মনসিংহের শাহাবউদ্দিন হলরুমে এক মতবিনিময় সভায় বাংলাদেশর অর্থনৈতিক অগ্রগতির এই প্রশংসা করেন। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামূল হক টিটু।
মুখ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সাথে আমরা শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্য, পর্যটন, সংস্কৃতি বিনিময় আরও বাড়াতে চাই।
তিনি বলেন, দুদেশের মাঝে পারষ্পরিক সৌহার্দ্য, যোগাযোগ, সম্পর্ক ও বন্ধুত্বকে আরো বৃদ্ধি করতে চাই। দুদেশের মধ্যে যে সব ছোট-খাটো সমস্যা রয়েছে তা দূর করতে ভারতের কেন্দ্রীয় সরকারকে অনুরোধ জানাবো। আমাদের মাঝে অনেক অমিত সম্ভাবনার দুয়ার হাতছানি দিয়ে ডাকছে।
এসময় দুদেশের প্রায় ৮শ’ কিলোমিটার সীমান্ত পথ সরেজমিনে ঘুরে দেখার বিচিত্র অভিজ্ঞতার কথা তুলে ধরেন তিনি।
এসময় মূখ্যমন্ত্রীর সাথে মেঘালয় রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি ড. শাকিল আহমদসহ অন্যান্য কর্মকর্তাগণ এবং ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।
মেয়র টিটু বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে মেঘালয়সহ ভারতের মানুষ আশ্রয়সহ নানা সহযোগিতা করেছেন যা আমরা আজীবন স্বরণে রাখবো।
তিনি বলেন, মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুদেশের মাঝে বন্ধুত্ব আরও সুদৃঢ়, ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক বিনিময়, পর্যটন বিকাশসহ বিভিন্ন ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।