বাসস ক্রীড়া-৭ : কস্তার শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে নকআউট পর্বে জুভেন্টাস

124

বাসস ক্রীড়া-৭
ফুটবল-চ্যাম্পিয়ন্স লীগ-জুভেন্টাস-ডি গ্রুপ
কস্তার শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে নকআউট পর্বে জুভেন্টাস
মস্কো, ৭ নভেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : অতিরিক্ত সময়ে বদলী খেলোয়াড় হিসেব মাঠে নামা ডগলাস কস্তার গোলে স্বাগতিক লোকোমোটিভ মস্কোকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলতে জায়গা করে নিয়েছে জুভেন্টাস।
চতুর্থ মিনিটে এ্যারন রামসের দেয়া গোলে এগিয়ে যাওয়া জুভেন্টাসকে ১২ মিনিটে আলেকসেই মিরানচুক গোল করে সমতায় ফিরিয়ে দেয়ার পর ব্রাজিলীয় উইঙ্গার কস্তা শেষ (৯০+৩ মি.) মুহূর্তে অসাধারণ দক্ষতায় জয়সুচক গোলটি করেন।
এই জয়ের ফলে ‘ডি’ গ্রুপে অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে থেকে শেষ ষোলতে জায়গা করে নিয়েছে ইতালীয় চ্যাম্পিয়নরা। খেলা শেষে জুভ অধিনায়ক লিওনার্দো বনুচ্চি বলেন, ‘আমরা এই মৌসুমের প্রথম লক্ষ্যটি পুরণ করেছি। লোকোমোটিভ অপেক্ষাকৃত দূর্বল শক্তির হলেও প্রথমার্ধে তারা দারুন সব প্রতিআক্রমন চালিয়েছে। আমরাও কয়েকটি সুযোগ সৃস্টি করেছি এবং শেষ পর্যন্ত জয়লাভ করেছি।’
হাঁটু ও উরুর সমস্যার কারণে ম্যাচের শেষ ১০ মিনিটে মাঠ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে প্রত্যাহার করে নিয়েছিলেন কোচ মরিজিও সারি। মূলত ইনজুরি বেড়ে যাওয়ার আশংকায়ই তাকে তুলে নেয়া হয় জানিয়ে কোচ বলেন, ‘ইনজুরি বেড়ে যাবার আশংকায় আমি তাকে মাঠ থেকে প্রত্যাহার করে নিয়েছিলাম।’
এদিকে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগে নকআউট পর্বে খেলার সম্ভাবনা জাগিয়ে রেখেছে বায়ার লেভারকুজেন। সত্যিকার অর্থে ইউরোপীয় এই আসরে এই প্রথম পয়েন্টের দেখা পেয়েছে তারা। সেই সঙ্গে জয়ের স্বাদ।
বেয়া এ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচের ৪১ মিনিটে থমাস পার্টেইর আত্মঘাতি গোলে এগিয়ে যায় লেভারকুজেন। বিরতির পরপরই ৫৫ মিনিটে জার্মান আন্তর্জাতিক কেভিন ভোল্যান্ডের গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় তারা। ম্যাচের শেষ মিনিটে (৯০+৪) আলভারো মোরাতার গোলে ব্যবধান কমাতে সক্ষম হয় স্প্যানিশ জায়ান্টরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৫০/স্বব