সরকার দারিদ্রপীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্প চালু করেছে : খাদ্যমন্ত্রী

219

নওগাঁ, ৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের লেখা-পড়ার প্রতি আরও বেশী আগ্রহী করে তুলতে দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্প চালু করেছে। এর ফলে শিক্ষার্থীদের ঝরেপড়ার হার শুন্যের কোঠায় নেমে আসবে। এ ছাড়াও সরকার শিক্ষার্থীদের আরও মেধাবী করে গড়ে তুলতে ও স্বাস্থ্য সেবার মান বাড়াতে পুষ্টিকর খাবারের দিকে নজর দিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে নওগাঁ’র পোরশা উপজেলায় প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্কুল ফিডিং প্রকল্পের আওতায় স্কুল মিড-ডে মিল কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন।
পোরশা উপজেলার কালিনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ কামরুজ্জামান, পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম, স্কুল ফিডিং প্রকল্পের সহকারী পরিচালক আব্দুল মান্নান এবং পোরশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।
খাদ্যমন্ত্রী বলেন, ভবিষ্যতে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কুল মিল চালু করার পরিকল্পনা সরকারের রয়েছে। এই কার্যক্রম চালু হলে শিক্ষার্থীরা তাদের পড়ালেখার প্রতি অধিক মনযোগী হবে। এতে মান সম্মত শিক্ষা নিশ্চিত হবে বলে তিনি উল্লেখ করেন।
এ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্তিত ছিলেন। পরে প্রধান অতিথি কালিনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের মাধ্যে খিচুড়ি বিতরণ করে উপজেলা মিড-ডে মিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।