ভ্যাকসিন হিরো পুরস্কার বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে বহুগুণ বৃদ্ধি পেয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

196

ঢাকা, ৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যাকসিন হিরো পুরস্কার বাংলাদেশের ভাবমূর্তি গোটা বিশ্বে বহুগুণ বৃদ্ধি পেয়েছে।
আজ বুধবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যাকসিন হিরো পুরস্কার প্রাপ্তির উদ্যাপন অনুষ্ঠানে তিনি একথা বলেন।
জাহিদ মালেক বলেন, ‘প্রধানমন্ত্রীর এবারের ভ্যাকসিন হিরো পুরস্কার প্রাপ্তি কোন ছোটখাটো বিষয় নয়। প্রধানমন্ত্রীর এই পুরস্কার প্রাপ্তিতে গোটা বিশে^ বাংলাদেশের ভাবমূর্তি বহুগুণ বৃদ্ধি পেয়েছে।’
তিনি বলন, টিকাদানে বাংলাদেশের স্বাস্থ্যখাতে যে হাজারো স্বাস্থ্যকর্মী দিনরাত পরিশ্রম করেছে আজ তারাও নিজেদেরকে ভ্যাকসিন হিরোর সমপর্যায়ের ভাবতে পারছে। প্রধানমন্ত্রী এ কারণেই এই পুরস্কার গোটা দেশবাসীকে উৎসর্গ করেছেন। আর, এই পুরস্কারের ফলে টিকাদানে বাংলাদেশ এখন গোটা বিশে^র রোড মডেলে পরিণত হয়েছে।
স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট-এর চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, বিশ^ স্বাস্থ্য সংস্থার বাংলাদেশের প্রতিনিধি ডা. বার্ধন জাং রানা, ইউনিসেফ-এর বাংলাদেশের উপ-প্রতিনিধি ভিরা ম্যান্ডনকা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর ভ্যাকসিন হিরো পুরস্কার লাভ করায় এবং দেশের টিকাদান কর্মসূচিতে অসামান্য ভূমিকা রাখায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন সেরা সিভিল সার্জন ও বিভাগীয় কর্মকর্তাদের ক্রেস্ট প্রদান করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।