বাসস ক্রীড়া-৭ : পারফরমেন্স খারাপ করায় ওজিলদের ‘উপহার’ ফিরিয়ে দিলেন এরদোগান

463

বাসস ক্রীড়া-৭
ফুটবল-ওজিল
পারফরমেন্স খারাপ করায় ওজিলদের ‘উপহার’ ফিরিয়ে দিলেন এরদোগান
আনকারা (তুরস্ক), ৩০ জুন ২০১৮ (বাসস) : জার্মানির হয়ে খেলা দুই খেলোয়াড় মেসুত ওজিল ও লিকে গান্ডোগান জন্মসূত্রে তার্কিশ। তাই বিশ্বকাপে অংশ নিতে যাওয়ার আগে তুরস্কের প্রেসিডেন্টের রেসেপ তাইপ এরদোগানের সাথে দেখা করেন ওজিল ও গান্ডোগান। প্রেসিডেন্টকে নিজেদের সই করা জার্সি উপহার দেন ওজিল ও গান্ডোগান। পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে এমন খবর চাউর করেন ওজিল ও গান্ডোগান।
গান্ডোগান ছবির সাথে ক্যাপশনে লিখেছিলেন, ‘আমাদের সম্মানীত প্রেসিডেন্টকে জার্সি উপহার।’
এমন ক্যাপশন চোখে পড়ার পর সমালোচনরা ঝড় উঠে। জার্মানির খেলোয়াড় হয়ে তুরস্কের প্রেসিডেন্টকে কেন ‘আমাদের’ বললেন গান্ডোগান?
এতে বিশ্বকাপের আগে সমালোচনা-বিতর্ক উঠে তুঙ্গে। এমনকি ওজলি-গান্ডোগানকে জাতীয় দল থেকে বাদ দেয়ার সুর তুলে জার্মান সমর্থকরা। এসব বির্তক সামাল দেন কোচ জোয়াকিম লো। তাতে ঐ বির্তক ধামাচাপা পড়ে গিয়েছিলো।
কিন্তু বিশ্বকাপ আবারো নেড়েচড়ে উঠলো বির্তক। কারণ ওজিল-গান্ডোগানের সই করা জার্সি জার্মানিতে ফেরত পাঠিয়ে দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। সাথে একটি বার্তাও পাঠান তিনি। বার্তাটি ছিলো ভয়ংকর।
বার্তাটি হলো, ‘ওজিল-গান্ডোগান বিশ্বকাপে ভালো করবেন, এমনটা আশা করেছিলেন এরদোগান। কিন্তু, ওজিল-গান্ডোগান হতাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্টকে। তাই জার্সি ফেরত পাঠানো হল। ভবিষ্যতে তাদের সাথে কোন সম্পর্ক থাকবে না এরদোগানের। পাশাপাশি কখনও যেন এরদোগানকে নিজেদের প্রেসিডেন্ট না বলে ওজিল-গান্ডোগান।’
চলতি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় গতবারের চ্যাম্পিয়ন জার্মানি।
বাসস/এএমটি/১৮৪০/মোজা/স্বব