বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ বৃহস্পতিবার দেশে আসবে

307

ঢাকা, ৫ নভেম্বর, ২০১৯ (বাসস) : অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ আগামী বৃহস্পতিবার সকাল ৮টা ১০মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছাবে।
আজ মঙ্গলবার দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
সাবেক মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী গতকাল সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটেনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সাদেক হোসেন খোকার নামাজে জানাজা আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। এদিন মরহুমের লাশ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২ থেকে বেলা ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ যোহর নয়াপল্টন্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আরেক দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা সিটি কর্পোরেশনে খোকার লাশ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। নামাজে জানাজা শেষে মরহুমের নিজ বাসভবনে লাশ নিয়ে যাওয়া হবে।
এতে আরো বলা হয়, বৃহস্পতিবার বাদ আসর মরহুমের বাসভবন থেকে লাশ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এখানে জানাজা শেষে জুরাইন কবরস্থানের বাবা-মা’র কবরের পাশে সাদেক হোসেন খোকাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।