বাসস দেশ-৩৭ : ‘ডব্লিউটিএম-২০১৯’-এ বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করলেন হাইকমিশনার সাইদা মুনা

237

বাসস দেশ-৩৭
বাংলাদেশ-প্যাভিলিয়ন-উদ্বোধন
‘ডব্লিউটিএম-২০১৯’-এ বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করলেন হাইকমিশনার সাইদা মুনা
ঢাকা, ৫ নভেম্বর, ২০১৯ (বাসস) : যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম সোমবার বাংলাদেশ প্যাভিলিয়ন ‘ওয়ার্ল্ড ট্রেড মার্কেট (ডব্লিউটিএম) ২০১৯’ এর উদ্বোধন করেছেন।
এ সময় বাংলাদেশ থেকে আগত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
হাইকমিশনার সাইদা মুনা তাসনীম যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মেলায় বাংলাদেশ স্টল পরিদর্শনের আমন্ত্রণ জানিয়েছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির শিল্পীরা বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকনৃত্য পরিবেশন করেন। সেই সাথে ‘লাভদেশ’ নামের একটি বাংলাদেশি-ব্রিটিশ ফ্যাশন হাউজ ব্রিটিশ শিল্পীদের নিয়ে নাচ, সংগীত ও ঐতিহ্যবাহী পোশাকের সমন্বয়ে বাংলাদেশের ছয় ঋতুর উপযোগী ফ্যাশন প্রদর্শন করেন। উদ্বোধনী অনুষ্ঠানটি মেলায় আগত দর্শকরা উপভোগ করেন।
৬ নভেম্বর পর্যন্ত লন্ডনের এক্সেল সেন্টারে (রয়্যাল ভিক্টোরিয়া ডক, ১ ওয়েস্টার্ন গেটওয়ে, লন্ডন ই১৬ ১এক্সএল) এই মেলা চলবে। যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের যৌথ উদ্যোগে মেলায় এ বছর বাংলাদেশ থেকে ১২টি ট্যুর অপারেটর প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।
মেলায় প্রবেশের জন্য ‘ডব্লিউটিএম-২০১৯’-এর ওয়েবসাইটে (www.london.wtm.com) রেজিষ্ট্রি করে বিনামূল্যে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।
বাসস/সবি/এমএন/২০২৪/এএএ