জিয়া ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের শ্লোগান জয়বাংলা নিষিদ্ধ করেছিল : হানিফ

193

কুষ্টিয়া, ৫ নভেম্বর ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের শ্লোগান জয়বাংলা নিষিদ্ধ করেছিলেন।
আজ মঙ্গলবার বিকেলে কুষ্টিয়া ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, ২০০৪ সালে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এই অশুভ শক্তি বাংলাদেশের উন্নয়ন চায় না। এই শক্তি শেখ হাসিনার উপর হামলা করেছিল।
সাদেক হোসেন খোকাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, সাদেক হোসেন খোকাকে কখনও গ্রেফতার করা হয়নি। তিনি মেয়র হওয়ার পর বিদেশে চলে গিয়েছিলেন। তিনি ক্যান্সার আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্ব্যবরণ করেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে তাকে সম্মান করি। বিএনপির এসব মিথ্যাচার থেকে বেরিয়ে আসতে হবে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতারুজ্জামান মিঠুর সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগ নেতা মির্জা আজম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা সভা শেষে আগামী তিন বছরের জন্য উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির ঘোষণা দেন নেতৃবৃন্দ।