বাসস ক্রীড়া-৭ : ইউরো বছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচের ওয়েলস স্কোয়াডে আনফিট বেল

111

বাসস ক্রীড়া-৭
ফুটবল-ইউরো-বেল
ইউরো বছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচের ওয়েলস স্কোয়াডে আনফিট বেল
লন্ডন, ৫ নভেম্বর ২০১৯ (বাসস/এএফপি): কাফ সমস্যায় ধুঁকতে থাকা গ্যারেথ বেলকে ইউরো ২০২০ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচের দলে অন্তুর্ভুক্ত করেছেন ওয়েলস কোচ রায়ান গিগস। বাছাইপর্বের ‘মাস্ট উইন’ দুই ম্যাচে আজারবাইজান ও হাঙ্গেরির মোকাবেলা করবে ওয়েলস।
সর্বশেষ ১৩ অক্টোবর জাতীয় দলের হয়ে খেলেছিলেন ৩০ বছর বয়সি রিয়াল মাদ্রিদ তারকা। বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বিপক্ষে ঐ ম্যাচে বেলের গোলে ১-১ গোলে ড্র করেছিল ওয়েলস। আগামী ১৬ নভেম্বর আজারবাইজানের বিপক্ষে এবং ১৯ নভেম্বর হাঙ্গেরির বিপক্ষে বাছাইপর্বে বেলের অংশগ্রহণ নিয়ে এখনো যথেষ্ঠ সন্দেহ রয়েছে।
বিষ্ময়করভাবে ২০১৬ সালের ইউরোর সেমি-ফাইনালে খেলা ওয়েলস বর্তমানে তাদের গ্রুপের চতুর্থ অবস্থানে রয়েছে। তালিকার শীর্ষে থাকা ক্রেয়েশিয়ার সঙ্গে ৬ ও দ্বিতীয় অবস্থানে থাকা হাঙ্গেরির চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে আছে দলটি। দু’টি দলেরই আর একটি করে ম্যাচ বাকী রয়েছে।
গত সপ্তাহ থেকে রিয়াল মাদ্রিদে হাল্কা অনুশীলন শুরু করেছেন বেল। এর আগে তার লন্ডন সফরের কারণে ফের রিয়াল ছাড়ার কানাঘুষা শুরু হয়েছে ওয়েলস তারকাকে ঘিরে। সোমবার এটিকে আরেকধাপ বাড়িয়ে গণমাধ্যম দাবী করেছে যে ইংলিশ স্ট্রাইকার রহিম স্টার্লিংয়ের বিনিময়ে বেল ও ৭০ মিলিয়ন পাউন্ড ম্যানচেস্টার সিটিকে দেয়ার প্রস্তাব দিতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।
ওয়েলসের স্কোয়াডে জুভেন্টাস মিডফিল্ডার এ্যারন রামসেকেও অন্তুর্ভুক্ত করেছেন কোচ গিগস। ফলে উরুর ইনজুরি কাটিয়ে প্রথম বছাইপর্বে অংশগ্রহণ করতে যাচ্ছেন তিনি। বেল ও রামসের মত ওয়েলসের ২০১৬ সালের দলের আরেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় হচ্ছেন মিডফিল্ডার জো এ্যালেন। নিষেধাজ্ঞার কারণে ১৬ নভেম্বর আজারবাইজান সফরে অংশ নেয়ার সুযোগ না থাকা সত্ত্বেও তাকে স্কোয়াডভুক্ত করেছেন ওয়েলস কোচ।
বর্তমানে স্টোক সিটির দ্বিতীয় বিভাগের দলে খেলা ২৯ বছর বয়সি এই ফুটবলার কার্ডিফে হাঙ্গেরির বিপক্ষের ম্যাচে দলে যুক্ত হবেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২৮/স্বব