বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের টেন্ডার প্রক্রিয়া শেষ : রেলমন্ত্রী

205

টাঙ্গাইল, ৫ নভেম্বর, ২০১৯ (বাসস) : যমুনা নদীর উপর বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।
আজ মঙ্গলবার সকালে টাঙ্গাইলে যমুনা নদীর পূর্ব পাড়ে প্রস্তাবিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
নূরুল ইসলাম সুজন বলেন, ‘বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ দুই ভাগে হবে। একটি ভাগ হবে নদীর পূর্ব অংশে। আর অপর ভাগ হবে পশ্চিম অংশে। ইতিমধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ হয়ে গেছে। জাপানের তিনটি কোম্পানী টেন্ডারে অংশ নিয়েছে। যে কোম্পানী প্রথম হবে তারাই এই রেল সেতুর নির্মাণ কাজ করবে।’
তিনি বলেন, যমুনা নদীর উপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর পাশেই বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণ করার উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। যে দিন থেকে নির্মান কাজ শুরু হবে তার চার বছরের মধ্যে এই সেতুর নির্মাণ কাজ হবে।
রেলমন্ত্রী বলেন, আগামী বছর ১৭ মার্চ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান শুরুর আগে বা পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর পূর্ব পারে নির্মাণ কাজ উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে।
এর আগে রেলমন্ত্রী বঙ্গবন্ধু সেতু পুর্ব পাড়ে রেলওয়ে স্টেশনে পৌঁছলে টাঙ্গাইলের ভুঞাপুর ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।